ইফতারি খেয়ে ৯ বিচারকসহ ৩০ জন অসুস্থ

নিউজ ডেস্কঃ

পাবনা শহরের একটি রেস্টুরেন্টে ইফতারি খেয়ে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৯ বিচারকসহ অন্তত ৩০ জন অসুস্থ হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। অবস্থা খারাপ হওয়ায় তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এ ঘটনায় অভিযুক্ত মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। এর আগে বুধবার সন্ধ্যায় পাবনা কোর্ট চত্বরে পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এক বিচারকের বিদায় অনুষ্ঠান উপলক্ষে ইফতারির আয়োজন করা হয়। সেখানে ইফতারি খাওয়ার পর এমন ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন- শহরের রূপকথা রোডের কাশমেরি ফুড গার্ডেনের সত্ত্বাধিকারী হাসানুর রহমান রনি, ম্যানেজার সাব্বির হোসেন ও নাজমুস সাদাত মাসুদ। তাদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ৩৩ ধারায় মামলা দায়ের করে বৃহস্পতিবার রাতেই কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, বুধবার সন্ধ্যায় পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের একজন বিচারকের বিদায় অনুষ্ঠান উপলক্ষে এক বিদায় ও ইফতারির আয়োজন করা হয়। অনুষ্ঠানে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়াসহ তার অধীনস্থ আদালতের সকল বিচারক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সবাই শহরের রূপকথা রোডের কাশমেরি ফুড গার্ডেন থেকে আনা ইফতারি খেলে একে একে সবাই অসুস্থ হয়ে পড়েন। বুধবার রাতে তাদের মধ্যে ৬ জনকে পাবনার শিমলা হাসপাতালে চিকিৎসা ও পরীক্ষা নিরীক্ষা করা হয়। অন্যরা নিজ নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন।

পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (এসিজেএম) মো. সাইফুল ইসলাম জানান, তিনি ও তার স্ত্রী ওই ইফতারি খেয়ে চরম অসুস্থ হয়ে বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি নিজে বাদী হয়ে পাবনা সদর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই রেস্টুরেন্টের মালিক, ম্যানেজারসহ তিনজনকে গ্রেপ্তার করে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, শহরের একটি হোটেল থেকে ইফতারি খেয়ে ৯ জন বিচারকসহ অন্তত ৩০ জন অসুস্থ হয়েছেন। তাদের শহরের বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় বৃহস্পতিবার মামলা দায়েরের পর আমরা হোটেল মালিকসহ ৩ জনকে গ্রেপ্তার করি। পরে রাতেই তাদেরকে আদালতের মাধ্যমে পাবনা কারাগারে পাঠানো হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)