শ্যামনগরে ইউএনডিপি-ভাব ই-লার্নিং প্রকল্পের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত 

শ্যামনগর প্রতিনিধিঃ
স্বেচ্ছাসেবী সংস্থা ভাব বাংলাদেশের আয়োজনে ও ইউএনডিপির অ্যাক্সিলেটর ল্যাবের  সহযোগিতায়  শ্যামনগর উপজেলার সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ই-লার্নিং বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় ই-লার্নিং কর্মসূচি বিষয়ে দিনব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কার্যক্রম সঞ্চালনা করেন স্বেচ্ছাসেবী সংস্থা ভাব বাংলাদেশের সহকারী কান্ট্রি ডিরেক্টর এম. এ. আলিম খান ।
প্রশিক্ষণে ২০২২ ও ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী, অভিভাবক, শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। ইউএনডিপি-ভাব ই-লার্নিং প্রকল্পের আওতায় এসএসসি পরীক্ষার্থীরা এলএমএস কনটেন্টসহ ট্যাব ব্যবহার করছে। ট্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পাঠ্যসূচীর সব বিষয়ের ভিডিও দেখা, ক্রীপ্ট পড়া ও পরীক্ষা দিতে পারছে।
প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা ই-লার্নিং কী, ই-লার্নিং এর বিভিন্ন প্লাটফর্ম, প্রযুক্তিগত শিক্ষার গুরুত্ব, ই-লার্নিং এর সুবিধা-অসুবিধা, চ্যালেঞ্জ মোকাবিলা করণীয় বিষয়ে আলোচনা করা হয়। ৪টি দলে বিভক্ত হয়ে প্রশিক্ষণার্থীরা এসব বিষয় তুলে ধরেন। প্রশিক্ষণে ট্যাবের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত ও এলএমএস এর মাধ্যমে মনিটরিং করা বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম প্রশিক্ষণ কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং ইউএনডিপি ও  ভাব বাংলাদেশকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)