সাতক্ষীরায় জাসদ নেতা কাজী আরেফ আহমেদের হত্যা দিবসে আলোচনা সভা

শহর প্রতিনিধি:

 জাতীয় বীর ও জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা, বাঙালী জাতীয়তাবাদী সংগ্রাম, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, গণতান্ত্রিক-প্রগতিশীল-বিপ্লবী আন্দলনের নেতা, যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলন ও ঐতিহাসিক গণ আদালতের অন্যতম সংগঠক কাজী আরেফ আহমেদ ও লোকমান হোসেন, ইয়াকুব আলী, ইসমাইল হোসেন, তপসের-শমসের মন্ডলের ২৩তম হত্যা দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ ফেব্রæয়ারি) বিকাল ৩টায় সাতক্ষীরা জেলা জাসদ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও সাতক্ষীরা জেলা জাসদের সভাপতি শেখ ওবায়েদুস সুলতান বাবলুর সভাপতিত্বে ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন লস্করের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কার্যকরী পরিষদের অন্যতম উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ, জাসদ নেতা এড. নুরুল আলম, সুধাংশু সরকার, তালা উপজেলা জাসদের সভাপতি বিশ^াস আবুল কাশেম, জাতীয় যুব জোট নেতা অনুপম কুমার অনুপ, বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এসএম আবদুল আলীম, সাধারণ সম্পাদক তারিকুজ্জামান তারিক, ছাত্রনেতা অনিমেষ মন্ডল প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ধর্মভিত্তিক সাম্প্রদায়িক রাজনীতি প্রত্যাখান করে মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় পুনর্জাগরণ গড়ে তুলে দুর্নীতি বৈষম্যের অবসান করে সুশাসন ও সমাজতন্ত্রের বাংলাদেশ গড়ে তুলতে হবে। কাজী আরেফের জীবন থেকে এই শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে।

বক্তারা আরো বলেন, কাজী আরেফ আহমেদ ছিলেন এ দেশের সূর্যসন্তান। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে তার ভ‚মিকা অনস্বিকার্য।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)