রাত পোহালে কুমিরা ইউপিতে ভোট -শক্ত অবস্থানে ৪ প্রার্থী 

নিজস্ব প্রতিনিধিঃ

আসন্ন পঞ্চম ধাপে পাটকেলঘাটার  কুমিরা ইউপি নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলেছে ।  নির্বাচনকে ঘিরে চলছে জল্পনা কল্পনা আর টান টান উত্তেজনা বিরাজ করছে সাধরন  ভোটার আর কর্মী সমর্থকদের মধ্যে। ক্ষমতাসীন দল আ”লীগ  মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শেখ আজিজুল ইসলাম  দলীয় ভাবে শক্ত অবস্থানে থাকলেও তাতে ভাগ বসাতে চলছে  দলীয়  দুই বিদ্রাহী। প্রার্থীরা হলেন ইউনিয়ন আওয়ামীলীগে সাংগঠনিক সম্পাদক ও মটর সাইকেল প্রতিকের প্রার্থী  রেজাউল ইসলাম রেজা ও অপর জন হলেন ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আনারস প্রতিকের প্রার্থী  মোঃ শাহাবাজ আলী। দলের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় কারনে দল থেকে সাময়িক বহিষ্কার আদেশ পেয়েছেন ইতিমধ্যে রেজাউল ইসলাম ও শাহাবাজ আলী। এদিকে বিএনপির প্রার্থী গোলাম মোস্তফার মনোনয়ন পত্র বাতিল হয়ে যাওয়ায় সুবিধাটা কাজে লাগাচ্ছেন চশমা প্রতিকের  জামায়াতের  প্রার্থী অধ্যাপক  ইদ্রিস আলী। নির্বাচনে তিনি রয়েছেন বেশ সুবিধাজনক স্থানে । বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি ৩৩০০ ভোট পেয়ে পরাজিত হয়েছিলেন ।

কুমিরার একাধিক ভোটারের সাথে কথা বলে জানা যায়, বর্তমান সময়ে যিনি এলাকায় দল মত নির্বিশেষে জনগনের নায্য  অধিকার বুঝে দেওয়া সহ সমাজের দুস্থ মানুষের পাশে থাকবে তারাই ভোট দিবেন । তবে   এক শ্রেনীর ভোটাররা জানান, সুষ্ঠ  নির্বাচন হলে এবং  ভোটাররা ভোট দিতে পারলে অধ্যাপক ইদ্রিস আলীর জয় লাভের সম্ভাবনা রয়েছে।  কুমিরা ইউপিতে সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন প্রার্থী
প্রতিদন্দীতা করছে। জয়ের আশায়  পাড়া মহল্লা ও বাড়ি বাড়ি ভোটারদের নিকট ভোট প্রার্থনা করে চলেছে । সাথে সাথে বিগত দিনের ভুলক্রটি শুধরিয়ে আগামী দিনের জন্য দোয়া ও সামর্থন কামনা করছেন।
তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, তালার ৪ নং কুমিরা ইউপি নির্বাচনে ৯ টি কেন্দ্রে ভোট গ্রহন  অনুষ্ঠিত হবে।ইউনিয়নের  মোট ভোটার সংখ্যা ১৯০৮৮ পুরুষ ভোটারের সংখ্যা ৯৭২৯ ও মহিলা ভোটার ৯৩৫৯  জন। শান্তিপূর্ণ ও অবাদ সুষ্ঠ নির্বাচনের জন্য  নির্বাচন কমিশন সব  ধরনের  প্রস্তুুতি গ্রহন করা হয়েছে।
পাটকেলঘাটা থানা পরিদর্শক কাঞ্চন কুমার রায় জানান, কুমিরায় ইউপি নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি  গ্রহন করা হয়েছে। সুষ্ঠ ও নিরপেক্ষ  নির্বাচনের লক্ষে কোথাও কোন বিশৃঙ্খলতা তৈরি না হয় সেজন্য পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)