আসছে ৪৪তম বিসিএস, পদ ১৭১০

নিউজ ডেস্ক:

অবশেষে প্রথম শ্রেণির ক্যাডার চাকরিপ্রত্যাশীদের অপেক্ষার অবসান হচ্ছে। আসন্ন ৪৪তম সাধারণ বিসিএসে ১ হাজার ৭১০ জন প্রথম শ্রেণির ক্যাডার কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করেছে জনপ্রসাশন মন্ত্রণালয়।

জনপ্রসাশন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব বলেন, কয়েক মাস পর্যালোচনার পর আমরা ৪৪তম বিসিএসের কার্যক্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকে শেষ করে পিএসসিতে পাঠিয়েছি। বিভিন্ন মন্ত্রণালয় থেকে চাহিদাপত্র নিয়ে কতজনকে কোথায় নেয়া হবে তা ঠিক করা হয়েছে। এখন নিয়োগের কার্যক্রম শুরু করতে পিএসসিকে বলা হয়েছে।

পিএসসির একজন সদস্য বলেন, ৩০ নভেম্বর পিএসসিতে ডাকা একটি বিশেষ সভায় ৪৪তম বিসিএসের বিষয়ে আলোচনা হতে পারে। দ্রুত সময়ের মধ্যেই ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার প্রস্তুতি আছে পিএসসির। এ মাসের মধ্যেই আমাদের বিজ্ঞপ্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

এ করোনাকালে ৪২তম বিশেষ বিসিএসের কার্যক্রম হাতে নেয় সরকার। করোনা মোকাবিলার জন্য এ বিশেষ বিসিএস থেকে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়। এছাড়া ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হবে ২৯ নভেম্বর। এখানে প্রায় ২১ হাজার প্রার্থী অংশ নেবেন।

সর্বশেষ গত ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি অনুষ্ঠিত হয়। এতে চার লাখের বেশি প্রার্থী আবেদন করেছিলেন। এ পরীক্ষার ফল এখনো প্রকাশ করেনি পিএসসি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)