শ্যামনগরের তোহা কাঁচা বাজার ব্যবসায়ীদের উচ্ছেদ না করার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরার শ্যামনগরের নকিপুর তোহা কাঁচা বাজার ব্যবসায়ীদের উচ্ছেদ না করার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীলা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে তোহা কাঁচা বাজার ব্যবসায়ীরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সময় তাদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, কাঁচা বাজার ব্যবসায়ী মফিজুর রহমান।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমরা দীর্ঘ ২৬ বছর ধরে সরকারী নিয়মনীতি মেনে সেখানে সবজি বিক্রি করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছি। অথচ শ্যামনগরের দূর্নীতিবাজ সহকারী কমিশনার (ভুমি) প্রকৃত ব্যবসয়ীদের ডিসিআর না দিয়ে ১৪৫ জন অসাধু ব্যক্তিদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে সেখানে দোকান ঘরের ডিসিআর দিয়ে তিনি নিজেই সাইন বোর্ড ঝুলিয়ে কাঁচা বাজারটি উচ্ছেদ করার চেষ্টা চালাচ্ছেন।

তিনি বলেন, শ্যামনগর উপজেলার হায়বাতপুর মৌজার এসএ ২ নং দাগে বর্তমান ৩৮ নং দাগের সম্পত্তিতে সাবেক সদর ইউপি চেয়ারম্যান সামছুর রহমান নিজ সম্পত্তিতে জনসাধারনের সুবিধার্তে সপ্তাহে দুই দিন কাঁচা বাজার করে দেন। প্রশাসনের কিছু অসাধু ব্যক্তি উক্ত সম্পত্তিতে তোহা কাঁচা বাজারটি নাম মাত্র কিছু অসাধু ব্যক্তিদের দোকান ঘর বরাদ্দ দেন। বরাদ্দকৃত ব্যক্তিরা হাইকোর্টের একটি রিট পিটিশন করেন। যার নং-৫৯৯৬/২১। হাইকোর্ট উক্ত সম্পত্তিতে কোন প্রকার পাকা দোকানঘর তৈরীর কোন আদেশ প্রদান করে নাই। চলতি বছরের ৮ মার্চ উপজেলা পরিষদের এক সভায় উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন ও উপজেলা নির্বাহি অফিসার আনম আবুজর গিফারী স্বাক্ষরিত সভায় বলেন, উপজেলার নকিপুর বাজারে তোহা কাঁচাবাজারে উপজেলার বিভিন্ন গ্রাম হতে কৃষকগন তাদের উৎপাদিত বিভিন্ন প্রকার সবজি প্রতি সপ্তাহের শনিবার ও মঙ্গলবার সেখানে কেনাবেচা করে থাকেন। অথচ কিছু অসাধু ব্যক্তি তাদের নিজ লাভের জন্য উক্ত বাজারে স্থায়ী দোকান নির্মানের পায়তারা করছেন। জনস্বর্থে প্রান্তিক চাষীদের কথা বিবেচনা করে উক্ত বাজারে কোন স্থায়ী দোকানঘর যাতে বরাদ্দ না দেয়া হয় সেজন্য উপজেলা নির্বাহি অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সভা থেকে বলা হয়।

তিনি আরো বলেন, হাইকোর্টের নির্দেশকে অপব্যাখা দিয়ে দূর্নীতিবাজ সহকারী কমিশনার (ভুমি)সহ কয়েকজন কর্মকর্তা মোটা অংকের অর্থের বিনিময়ে সবজির বাজারের চাঁদনি উচ্ছেদ করে তা অব্যবসায়ীদের ইজারা দিয়ে ক্ষুদ্র সবজি ব্যবসায়িদের পেটে লাথি মারার পায়তারা চালাচ্ছেন। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় উক্ত তোহা কাঁচা বাজার থেকে ব্যবসায়ীদের উচ্ছেদ না করার এবং সেখানে কোন স্থায়ী দোকান ঘর বরাদ্দ না দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহি অফিসার সহ মাননীয় প্রধান মন্ত্রীর কাছে জোর দাবী জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)