সাতনদী পরিবার ও আজিজ ফাউন্ডেশনের উদ্যোগে চারা বিতরণ

নিজস্ব প্রতিনিধি:

গাছ আমাদের বন্ধু। গাছ আমাদের অক্সিজেনই দেয়, জ¦ালানি দেয়, অর্থনৈতিকভাবে সাশ্রয়ী করে, পরিবেশের ভারসাম্য রক্ষা করে। গাছ আমাদের নিঃস্বার্থভাবে উপকার করে। করোনাকালীন এই সময়ে সব রকমের সভা সমাবেশ সীমিত রয়েছে। আজ গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে এখানে দাঁড়িয়ে আমরা দলীয় কথাও বলতে পারছি। তাই গাছের মতো আমাদেরকেও নিঃস্বার্থভাবে মানুষের পাশে থাকতে হবে। যেকোন নির্বাচনে দলের পক্ষ থেকে যাকেই নৌকা প্রতীক দেয়া হবে সবাই মিলে তার জন্যই কাজ করতে হবে। নৌকাকে বিজয়ী করতে গাছের মতো নিঃস্বার্থভাবে মানব সেবা করতে হবে। গাছ লাগিয়ে আমরা যেন আমাদের পরিবেশকে সুরক্ষা করতে পারি সেজন্য প্রত্যেককে কমপক্ষে দু’টি করে গাছ লাগাতে হবে। দৈনিক সাতনদী পত্রিকা পরিবার ও আজিজ ফাউন্ডেশন এর আয়োজনে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে আশাশুনির গুনাকরকাটি খায়রিয়া আজিজিয়া কামিল মাদ্রাসা মাঠে কাগুজী লেবু গাছের চারা বিতরনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ¦ নজরুল ইসলাম উপরোক্ত কথা বলেন।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি দেশ উপহার দিয়েছেন। দেশকে এগিয়ে নেয়ার জন্য তিনি সকল শ্রেনী পেশার মানুষের উন্নয়নে কাজ করেছেন। সাড়ে তিন বছরে তিনি সব কাজ করতে পারেননি। কিন্তু তার কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের অভূতপূর্ব উন্নয়ন করেছেন। আমাদের এই সাতক্ষীরা অ লে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ, ফ, ম রুহুল হক ব্যাপক উন্নয়নের ব্যবস্থা করেছেন। নিজেদের মধ্যে ভেদাভেদ করলে, অন্য দলের প্রার্থীদের সুযোগ করে দিলে এই যে অভূতপূর্ব উন্নয়ন তা মুখ থুবড়ে পড়বে। তাই আগামী ইউপি নির্বাচনে জননেত্রী যাকেই নৌকার মনোনয়ন দিবেন সবাই মেলে এক হয়ে তাকেই বিজয়ী করতে হবে।
সাতক্ষীরা থেকে প্রকাশিত একাত্তরের চেতনায় বিশ^াসী দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক, আজিজ ফাউন্ডেশন এর সাধারন সম্পাদক, সাতক্ষীরা প্রেসক্লাব এর সহ সভাপতি বিশিষ্ট সমাজসেবক হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত গাছের চারা বিতরনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, আমেরিকা, ভারত সহ বিশে^র অন্যান্য অনেক দেশে করোনা ভাইরাসে বহু মানুষ প্রাণ হারিয়েছেন। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকার যথাসময়ে আমাদের সবার জন্য পর্যাপ্ত টিকার ব্যবস্থা করেছেন। তিনি কুল্যা ইউনিয়নের ছয় হাজার পরিবারের মাঝে ৩০ হাজার পিছ কাগুজী লেবু গাছের চারা বিতরনের উদ্যোগ নেয়ায় আসন্ন ইউপি নির্বাচনে আশাশুনির ৩নং কুল্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী দৈনিক সাতনদী সম্পাদক হাবিবুর রহমানকে সাধুবাদ জানান।
আশাশুনি উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও আশাশুনি সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ঢালী সামছুল আলম এর পরিচালনায় অনুষ্ঠিত গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-উর-রশীদ বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। নির্বাচনে পাঁচ জন নৌকা চাইলে একজন যখন মনোনয়ন পায় তখন অন্য চার জন্য তার বিরোধীতা করে। এটা চলবে না। যাকে নৌকার মনোনয়ন দেয়া হবে তার জন্য সবাইকে কাজ করতে হবে। আর যিনি নৌকার বিরোধীতা করনেব তাকে বিদায় করে দিবেন। তিনি আর বলেন, হাবিব সাহেব গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছেন। তার জন্য আজ আমরা এখানে দলের জন্য কথা বলতে পারছি তাই তাকে বিশেষভাবে ধন্যবাদ জানাই।
বিশেষ অতিথির বক্তব্যে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ প্রতিনিধি শম্ভুজিত মন্ডল বলেন, সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. আ, ফ, ম রুহুল হক স্যার সাতক্ষীরা মেডিকেল কলেজ, আইএসটি ম্যাথস, মানিকখালী ব্রিজ, শোভনালী ব্রিজ, বিভিন্ন রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট, মসজিদ, মন্দির, স্কুল- কলেজ সহ সাতক্ষীরা জেলার ব্যাপক উন্নয়ন করেছেন। সবার প্রচেষ্টায় আমরা আমরা কুল্যা ইউনিয়নে নৌকার বিজয় পেয়েছিলাম। এই ইউনিয়নে আমরা নৌকার বিজয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। তিনি বলেন, আওয়ামী লীগ বড় দল। এখানে নের্তৃত্বের প্রতিযোগিতা থাকবে। তবে যাকে নৌকার মনোনয়ন দেয়া হবে সবাই মিলে তার সাথে কাজ করতে হবে। এ সময় তিনি বলেন, সাতনদী সম্পাদক হাবিব ভাই সঠিক সময়ে এই গাছের চারা বিতরনের উদ্যোগ নিয়েছেন।
বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপী বলেন, হাবিব সাহেব একজন সমাজ সেবক। তিনি গাছের চারা বিতরনের যে উদ্যোগ নিয়েছেন তা কুল্যা ইউনিয়নের জন্য একটি ভালো উদ্যোগ। গাছ যেমন মানুষকে নিঃস্বার্থভাবে উপকার করে হাবিব ভাইও তেমনি মানুষের সেবা করতে চান তার এই মহতি উদ্যোগের মাধ্যমে সেটা বুঝা যায়।
বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা বলেন, গাছের কোন বিকল্প নেই। পর্যাপ্ত গাছ না থাকলে পরিবেশের ভারসাম্য থাকে না। তাই হাবিব সাহেব কুল্যা ইউনিয়নে যে গাছের চারা বিতরনের উদ্যাগ নিয়েছেন তা নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ।
বিশেষ অতিথির বক্তব্যে কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী বলেন, গাছের চারা বিতরণ একটি ভালো উদ্যোগ। প্রত্যেকের শ্রমের বিনিময়ে আমরা এখানে নৌকার বিজয় পেয়েছিলাম। কিছুদিন পর ইউপি নির্বাচন। এই নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা যাকেই নৌকার মনোনয়ন দিবেন আমরা তার হয়েই কাজ করব।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক, আজিজ ফাউন্ডেশন এর সাধারন সম্পাদক, সাতক্ষীরা প্রেসক্লাব এর সহ সভাপতি বিশিষ্ট সমাজসেবক হাবিবুর রহমান বলেন, আমি আওয়ামী লীগের একজন কর্মী। দলের জন্য আমি নিজেকে নিবেদিত করতে চাই। আমি মানুষের সেবা করতে চাই। কুল্যা ইউনিয়ন আমার জন্মভূমি। এটি আমার নিজের ইউনিয়ন। তাই এ ইউনিয়নের মানুষের সেবায় আমি কাজ করতে চাই। আর সেবার এই মানসিকতা থেকেই আমি কুল্যা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে গাছের চারা বিতরনের উদ্যোগ নিয়েছি। অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করায় তিনি কুল্যা ইউনিয়নবাসী সহ অনুষ্ঠানের অতিথিবর্গ, স্থানীয় আওয়ামী লীগ নের্তৃবৃন্দ, বিভিন্ন ওয়ার্ডেও ইউপি সদস্যবৃন্দ সহ সাংবাদিক ও সূধীবৃন্দকে বিশেষভাবে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে দৈনিক সংকল্প সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য রামকৃষ্ণ চক্রবর্তী, ইউপি সদস্য ইব্রাহিম গাজী, রফিকুল ইসলাম পান্না, আলমগীর হোসেন আঙ্গুর, উত্তম কুমার, আব্দুর রশিদ, বিশ^নাথ সরকার, প্রধান শিক্ষক পরিমল মন্ডল, কুল্যা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ গুনকরকাটি খায়রিয়া আজিজিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ নুর ইসলাম এবং গুনাকরকাটি শাহ মোহাম্মদ ইয়াহিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাফউল্লাহ এর হাতে ৫টি কওে কাগুজি লেবু গাছের চারা তুলে দিয়ে কুল্যা ইউনিয়নের ছয় পরিবারের মাঝে ৩০ হাজার কাগুজি লেবু গাছের চারা বিতরনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এদিন কুল্যা ইউনিয়নের দুই নং ওয়ার্ডেও বাসিন্দাদের মাঝে চার হাজার চারা বিতরন করা হয়। পর্যায়ক্রমে অন্যন্য ওয়ার্ডগুলোতেও এই চারা বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)