কলারোয়া বিআরডিবির নির্বাচনে এবার সভাপতি পদে ভোট হচ্ছে : বাকীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত

কলারোয়া প্রতিনিধিঃ

সাতক্ষীরার কলারোয়ায় বিআরডিবির নির্বাচনে এবার ৩টি পদে ভোট হওয়ার কথা থাকলেও শুধু মাত্র সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাকী পদ গুলোর সবাই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছে বলে জানা গেছে। বুধবার (৮সেপ্টেম্বর) সকালে উপজেলা বিআরডিবির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম জানান- ৮সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র জমা ও যাচাই-বাচাই এর শেষ দিন ছিলো। সে অনুযায়ী সভাপতি পদে মশিয়ার রহমান, আব্দুল গফুর ও রকিবউদ্দিন এর মনোনয়ন পত্র জমা ও বৈধ পাওয়া গেছে।

সহ-সভাপতি পদে আবুল কাশেম ও জুলফিক্কার আলী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এর মধ্যে আবুল কাশেম মনোনয়ন পত্র জমা দিলেও প্রতিদ্বন্দি প্রার্থী জুলফিক্কার আলী মনোনয়ন পত্র জমা না দেওয়ায় সহ-সভাপতি পদে আবুল কাশেম বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সদস্য পদে আতাউর রহমান, নুর ইসলাম, আলী বক্স, নজরুল ইসলাম, মর্জিনা খাতুন, মনোয়ারা খাতুনের কোন প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় তারা ৬জনও বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। এবার শুধু মাত্র সভাপতি পদে ৩প্রার্থীর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৬অক্টোবর সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা বিআরডিবির প্রশিক্ষণ হলরুমে ওই নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে সহযোগিতা করবেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য উপজেলা সমবায় অফিসার আল আমিন ও উপজেলা বিআরডিবির জুনিয়ার অফিসার রাসেল রানা।

উল্লেখ্য-উপজেলা বিআরডিবির নির্বাচনে ২৩১জন ভোট প্রয়োগ করতে পারবেন। একটি সূত্রে জানা গেছে- ৭অক্টোবর-২০১৮ সালে উপজেলা বিআরডিবির নির্বাচনে সভাপতি পদে বিপুল ভোটে জয়ী হয়ে সভাপতি নির্বাচিত হন মশিয়ার রহমান। তিনি বর্তমানে সভাপতি দায়িত্ব পলন করে যাচ্ছেন। অপর প্রার্থী আব্দুল গফুর ৯বার সভাপতি হয়েছেন। তিনি ২৭ বছর ধরে বিআরডিবির সভাপতি ছিলেন। প্রতিদ্বন্দি প্রার্থী রকিব উদ্দিন তিনি ২বার সভাপতি হয়েছে। ২০০৩সাল থেকে ৯সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। ইতিমধ্যে প্রার্থীরা তাদের ভোটারদের দ্বারে দ্বারে ঘুরতে দেখা গেছে। এখানকার সদস্যরা চাইছে যোগ্য প্রার্থীকে তারা ভোট দিবেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)