সাতক্ষীরা সিবি হসপিটাল লি: ৩য় বর্ষ পূর্তি ও চতুর্থ বছরে পদার্পণ উৎসব পালন

মাহফিজুল ইসলাম আককাজ:

“সুস্থ্যতার সেবায় সব সময় পাশে থাকবো” এই অঙ্গিকারকে সামনে রেখে স্বাস্থ্য সেবায় অনন্য সাতক্ষীরার সর্বপ্রথম ১০০ শয্যা বিশিষ্ট বেসরকারি সিবি হাসপাতালের তৃতীয় বর্ষ পূর্তি ও চতুর্থ বছরে পদার্পণ উৎসব পালন করা হয়েছে। করনাকালে স্বাস্থ্য বিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভা ও বর্ষপূর্তির কেক কাটা হয়।
গতকাল সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১ টায় সাতক্ষীরা সিবি হাসপাতাল লি: (চায়না বাংলা হসপিটাল)’র ১০ম তলায় অনুষ্ঠিত হয় উক্ত বর্ষপূর্তির আনন্দঘন অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘সাতক্ষীরায় আধুনিক ও পরিচ্ছন্ন এবং দৃষ্টিনন্দন হাসপাতাল হিসাবে উন্নত চিকিৎসা সেবায় অনন্য ভূমিকা রেখে চলেছে সাতক্ষীরা সিবি হসপিটাল। বেসরকারি হাসপাতাল গুলির মধ্যে চিকিৎসা সেবায় সুনামের সহিত সিবি হসপিটাল কাজ করে যাচ্ছে। উন্নত ও ভাল মানের সেবার জন্য সিবি হসপিটালে দিন দিন রোগীদের চাপ বাড়ছে। উন্নত মানের চিকিৎসা সেবা ও পরিচ্ছন্ন পরিবেশের কারণেই সিবি হাসপাতাল রোগীদের আস্থা। চিকিৎসা সেবায় অগ্রণী ভূমিকা রাখা সিবি হাসপাতাল কর্তৃপক্ষকে সেবার মান ধরে রাখার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, সেবার ভাল মান ধরে রাখতে সিবি হসপিটাল কর্তৃপক্ষকে আরো মনোযোগী হতে হবে। তিনি সিবি হসপিটালের জন্মদিনে হাসপাতালের উত্তরোত্তর সফলতা কামনা করেন।
আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিবি হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম আনিছুর রহমান। পরে প্রধান অতিথি আমন্ত্রিত অতিথিদের নিয়ে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ব্যাংক কর্মকর্তা আলহাজ¦ মো. আজিজুর রহমান, সিবি হসপিটালের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম শানু ও সিবি হসপিটালের পরিচালক এ.কে.এম খালিদুর রহমান প্রমুখ।

অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিবি হসপিটালের মেডিসিন ও কার্ডিয়লজি বিশেষজ্ঞ ডা. কাজী আরিফ আহমেদ, অনকোলজি বিশেষজ্ঞ ডা. মনোয়ার হোসেন, অর্থোপেডিক ডা. মাহমুদুল হাসান পলাশ, নিউরোলজি বিশেষজ্ঞ ডা. মনিরুল ইসলাম, কার্ডিওলজি বিশেষজ্ঞ ডা. সুমন কুমার দাস, শিশু বিশেষজ্ঞ ডা. সঞ্জয় কুমার দাস, চর্ম, যৌন ও সেক্স বিশেষজ্ঞ ডা. মোসাদ্দেক হোসাইন খান, নেফ্রোলজি বিশেষজ্ঞ ডা. মানিক চন্দ্র মন্ডল, মেডিসিন ও আইসিইউ বিশেষজ্ঞ ডা. কাজী ইসমাইল হোসেন, গাইনী বিশেষজ্ঞ ডা. মনিকা সাহা, গাইনী বিশেষজ্ঞ ডা.কামরুন নাহার শিউলি, গ্যাস্ট্রো ইউরোলজি ডা. সায়েদুল আরেফিন, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, এ.কে.এম হাফিজুর রহমান, কাজী কামরুজ্জামান খোকন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দীন হিমেল প্রমুখ। এসময় উপস্থিত সকল অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করা হয় সাতক্ষীরা সিবি হসপিটালের পক্ষ থেকে।

শুভেচ্ছা বক্তৃতায় অনুষ্ঠানের সভাপতি সেবা কার্যক্রমের বিভিন্ন তথ্য উপস্থাপন করে জানান, মান সম্পন্ন স্বাস্থ্য সেবার জন্য সিবি হাসপাতালে আছে ১.৫ ঞ এম. আর. আই, ৩২-ঝষরপব সিটি স্ক্যান, ৪উ কালার আল্ট্রাসনোগ্রাম, ১০০০ গঅ ডিজিটাল এক্স-রে, অপারেশন থিয়েটার ৫টি,ইকো কালার ডপলার, ম্যামোগ্রাফি, প্যাথলজি (ক্যাটাগরি-এ), ২৪ ঘন্টা এ্যাম্বুলেন্স সার্ভিস, ই. টি. টি, বি. এম. ডি, ই. সি. জি, কিডনী ডায়ালাইসিস, ক্যাফেটেরিয়াতে খাওয়ার ব্যবস্থা, ডেন্টাল কেয়ার ইউনিট, বিশেষজ্ঞ চেম্বার, চক্ষু ইউনিট ও বেড লিফটসহ ৩টি লিফটসহ বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে সাতক্ষীরা সিবি হসপিটাল লিমিটেড।

এছাড়াও সিবি ফিজিওথেরাপী এন্ড রিহ্যাব কেয়ার ইউনিটে যে সব সেবা সমূহ পাবেন রোগীরা যেমন-ঘাড় ও কাঁধে ব্যথা, পিঠ ও কোমরে ব্যথা, বাত/আথ্রাইটিসের ব্যথা, আঘাতজনিত ব্যথা, স্ট্রোক/প্যারালাইসিস, অর্থোপেডিকস্ ফিজিওথেরাপী, জেবিয়েট্রিক, বয়স্কদের ফিজিওথেরাপী, সেরব্যাল পলসি, গাইনোক্লোজিক্যাল ফিজিওথেরাপী ও স্পোর্টস/খেলা-ধূলার ফিজিওথেরাপীর চিকিৎসা ব্যবস্থা রয়েছে এ প্রতিষ্ঠানে।” ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠান, শুভাকাঙ্খি, ডাক্তার ও জেলার গন্যমান্য ব্যক্তিরা সিবি হসপিটাল কর্তৃপক্ষকে ফুলের শুভেচ্ছা জানান। এসময় সিবি হসপিটালের চিকিৎসক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)