পাটকেলঘাটায় রাস্তা সংস্কার কাজ শুরু করলো ব্যবসায়ীরা

পাটকেলঘাটা প্রতিনিধি:
পাটকেলঘাটা পল্লী বিদ্যুৎ রোড পুনঃ নির্মাণের উদ্যোগ নিয়েছে এ রোডের দোকান মালিক, ব্যবসায়ী ও আবাসিক বাসিন্দারা। বুধবার সকাল ১০টায় ১১শ’ ফুট নির্মাণ কাজের উদ্বোধন করেন তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আব্দুল হাই, ব্যবসায়ী শেখ আব্দুল ওয়াদুদ, দেলোযার হোসেন, পলাশ, শিক্ষক সুপ্রভাত বিট, মফিদুল ইসলাম, মাসুদরানা, শাহআলমসহ রোডের ব্যবসায়ীরা।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম বলেন, প্রায় এক যুগ ধরে এ রোডের ব্যবসায়ীরা দুর্ভোগের শিকার। কিন্তু যাদের কাজটি করার কথা তারা কোন উদ্যোগ নেননি। ফলে এলাকাবাসীকেই উদ্যোগটি নিতে হয়েছে। এ জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান।

এ কাজের সুচনার মধ্য দিয়ে ব্যবসায়ীদের দীর্ঘ দিনের চলাচলের অবসান হতে যাচ্ছে। প্রতিবছর বর্ষার মৌসুমে রাস্তায় হাটু পরিমান পানি জমে থাকে। এ বিষয ব্যবসায়ী অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য মোশারফ হোসেন এ প্রতিবেদককে জানান রোডটি পুনঃ নির্মাণের সহযোগিতার জন্য স্থানীয় ৮০ জন ব্যবসায়ী ৬ লক্ষ টাকার ফান্ড গঠন প্রক্রিয়া চলছে।

রাস্তাটি পুনঃ নির্মাণের জন্য, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম এর নেতৃত্বে রাস্তার দুই ধরের জমির মালিক ও ব্যবসায়ীদের নিয়ে কয়েকদফা মতবিনিময় সভা করেন।

সবার অর্থায়নের বিনিময়ে দীর্ঘ দিন পড়ে থাকা রাস্তাটি পুন নির্মাণ হতে যাচ্ছে। সমস্থ প্রাপ্তির আশা ছেড়ে দিয়ে পল্লী বিদ্যুৎ রোডের ব্যবসায়ি/ঘর মালিক, আবাসিক সদস্য সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

রাস্তা নির্মাণের বিষয়ে তালা উপজেলা প্রকৌশলী জানান রাস্তাটি কার্পেটিং অনুমোদনের জন্য ঢাকায় পাঠিয়েছি। অনুমোদন পেলেই কাজ শুরু করা হবে। এদিকে অবহেলিত রোডটি পুনঃ নির্মাণের কাজ শুরু হওয়ায় উদ্যোগ গ্রহণকারীদের সাধুবাদ জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)