৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা না পাওয়া সেই  আফসার কে খাদ্য দিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার

জহর হাসান সাগর 
সাতক্ষীরার তালা উপজেলার ৬নং সদর ইউনিয়নের মাঝিয়াড়া গ্রামে  আফসার গাজী, পিতা ফকির গাজী,  ভাংড়ির ব্যাবসা করতেন, কাজ নেই বলে তার  একমাত্র উপার্জনের ভ্যান বিক্রি করে সংসার চালানোর জন্য বাধ্য  হয়েছেন। তার পরিবারে  ৪ জনের সদস্য আছে। তিনি কোন সরকারী  সহায়তা পান নি।
টানা ১০ দিন কল দিয়েও ৩৩৩ নম্বরে সংযোগ পাননি ফেরিওয়ালা আফসার উদ্দীন। তার পক্ষে খাদ্যসহায়তার বিষয়টি ফেসবুকে তুলে ধরেন এক সাংবাদিক। অবশেষে  (০৫ আগস্ট) বৃহস্পতিবার  সকাল ১১ টার দিকে অসহায় আফসার উদ্দীনের ও তার স্ত্রী কে তালা  উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অফিসে ডেকে নিয়ে খাদ্য প্রদান করেন। তালা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।
এ বিষয়ে  আফসার উদ্দীন জানান, করোনার সময়ে আয় রোজগার নেই। লকডাউনে পড়ে এখন ফেরিও করতে পারি না। বাড়িতে খাবার নেই। সরকার গরিব মানুষদের অনেক সহায়তা দিচ্ছে। তবে আমি কোনো সহায়তা পাইনি। শুনেছিলাম, ৩৩৩ নম্বরে কল দিয়ে জানালে সহায়তা পাব। ১০ দিন চেষ্টা করেও ওই নম্বরে কথা বলতে পারিনি। এবং ইউনিয়ন পরিষদ থেকে আমার কোন সরকারি অনুদান দেয় না। আগের  ঈদের সময় কিছু চাউল আমাকে  দিয়েছিল কিন্তু  আমি বাবেক চেয়ারম্যান   সাংবাদিক এস এম নজরুল এর এলাকার লোক বলে  সেটাও পরে ফেরত নিয়ে নিয়েছিলো, বর্তমান চেয়ারম্যানের লোকজনেরা।
এ বিষয়ে তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার  জানান। একটি সংগঠন ও বিভিন্ন মাধ্যমে জানতে পারি যে  তালা উপজেলায় মাঝিয়াড়া  গ্রামে আফসার উদ্দিন এর বাড়িতে কোন খাবার নাই, এবং সে  কোন সরকারি সহয়তায় পায় না। বর্তমানে তাঁর বাড়িতে কোন খাবার নাই। আমাদের অফিস থেকে তাতে কিছু খাদ্য সামগ্রী দিয়েছি । এবং আগামীতে তার স্ত্রীর জন্য ভিজিডি কার্ডের ব্যবস্থা করার চেষ্টা করবো ।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)