নলতা পাক রওজা শরীফের প্রয়াত খাদেম মৌলভী আনছার উদ্দিন আহমদ’র প্রথম বেছাল শরীফ অনুষ্ঠিত

মনিরুজ্জামান (মহসিন)ঃ

অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, শিক্ষা ও সমাজ সংস্কারক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর,সাহিত্যিক,দার্শনিক,সুফী-সাধক হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র) এঁর নলতা পাক রওজা শরীফের প্রয়াত খাদেম, আহ্ছানিয়া মিশন চক্ষু ও জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের প্রতিষ্ঠাতা, অসংখ্য অসহায় শিক্ষার্থীর লেখাপড়ার খরচ যোগানোর পাশাপাশি কর্মসংস্থানের ব্যবস্থা করা, পাবলিক কবরস্থান, সুপেয় পানির ব্যবস্থা সহ বিভিন্ন সমাজসেবা ও মানবকল্যাণমূলক কাজে অবদান রাখা এবং কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনে আগত ব্যক্তিদের মেহমানদারীতে উজ্জল দৃষ্টান্ত স্থাপনকারী নির্লোভী ব্যক্তিত্ব আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ’র প্রথম বেছাল শরীফ উপলক্ষে আলোচনা, মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র দিক নির্দেশনায় নলতা পাক রওজা শরীফে ৭ জুলাই বুধবার বাদ ফজর অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে পবিত্র কোরআন ও হাদীসের আলোকে প্রধান আলোচক হিসেবে আলোচনা রাখেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতি মাওলানা মো: আবু সাঈদ রংপুরী।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের কার্যনির্বাহী সদস্য আলহাজ্জ আবুল ফজল শিক্ষক কর্তৃক আলোচনা ও সঞ্চালনায় অনুষ্ঠিত বেছাল শরীফ অনুষ্ঠানে হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) রচিত ভক্তের পত্র থেকে পাঠ করেন কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ সাইদুর রহমান শিক্ষক।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মুয়াজ্জিন মৌ. মো. খানজাহান আলী। অনুষ্ঠানে দুরুদ শরীফ পরিচালনা করেন নলতা আহ্ছানিয়া হাফিজী মাদ্রাসার প্রধান হাফেজ মো: হাবিবুর রহমান।

প্রয়াত খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর প্রথম বেছাল শরীফ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পাক রওজা শরীফের বর্তমান খাদেম আলহাজ্জ আব্দুর রাজ্জাক, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো: এনামুল হক, যুগ্ম-সম্পাদক ডা: মো: নজরুল ইসলাম, কর্মকর্তা মো: আনোয়ারুল হক, আলহাজ্জ মো: ইউনুছ, আলহাজ্জ রবিউল হক, আলহাজ্জ একরামুল রেজা, খায়রুল হাসান, শফিকুল অানোয়ার রঞ্জু, শফিকুল হুদা, আলহাজ্জ আনারুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, সাবেক কর্মকর্তা আলহাজ্জ আনিছুজ্জামান খোকন, আলহাজ্জ ডা: আকবর হোসেন, আলহাজ্জ ডা: আবুল কাশেম, আলহাজ্জ কাজী জিলানী, আলহাজ্জ গোলাম মুকতাদির সহ কেন্দ্রীয় ও শাখা মিশনের অন্যান্য কর্মকর্তা, সদস্য ও ভক্তবৃন্দ।

সবশেষে দোয়া পরিচালনা করেন অালহাজ্জ মাওলানা মো: আবু সাঈদ। উল্লেখ্য, মহামারী করোনা ভাইরাসের কারণে কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি সহ দেশ -বিদেশের অসংখ্য ভক্ত প্রয়াত খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর প্রথম বেছাল শরীফ অনুষ্ঠানে সশরীরে উপস্থিত না হতে পারলেও যার যার অবস্থান থেকে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-দরুদ বকশিস করেছেন বলে জানা গেছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)