কাজ শেষ হওয়ার আগেই খুলে পড়ছে টেংরাখালী কমিউনিটি ক্লিনিকের টাইলস্

আশিকুজ্জামান লিমনঃ
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিকে বাঁচাই প্রাণ’ এই শ্লোগানকে সামনে রেখে শ্যামনগর উপজেলার উপকূলীয় এলাকা রমজাননগর ইউনিয়নে টেংরাখালী কমিউনিটি ক্লিনিকের কাজ ঠিকাদারের মাধ্যমে শুরু হয়। ইতিমধ্যে ক্লিনিকটির নির্মাণ কাজ প্রায় শেষ। এরই মধ্যে দেখা দিয়েছে বিপত্তি। খুলে পড়ছে এই স্থাপনায় ব্যবহৃত টাইলস্।
এলাকা সূত্রে জানা যায়, ক্লিনিকের কাজের শুরু থেকেই মিস্ত্রিদের সাথে কমিউনিটি ক্লিনিকের সদস্যদের প্রতিনিয়ত ঝামেলা হতো। ঠিকাদারে সাথে যোগাযোগ করলেও কোন প্রতিকার হয়নি। ঠিকাদাদের যোগসাজসে মিস্ত্রিরা রয়বয় মিল করে ক্লিনিক হস্ততর করার চেষ্টা করছে। ঠিক সেই মুহুর্তে দেখা গেলো নিম্ন মানের বালু সিমেন্ট ব্যবহারের ফলে টাইলস্গুলো খুলে খুলে পড়ে যাচ্ছে।
এ ব্যাপারে স্থানীয়রা বলেন, ক্লিনিকের বাজেট অনুযায়ী ক্লিনিকের কাজ করার কথা ভালো মানের জিনিস পত্র দিয়ে কিন্তু ঠিকাদার তড়িঘড়ি করে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ শেষ করে ফেলেছে।
তারা আরও বলেন, আমাদের জানা মতে বাজেট হয়েছিলো ২৮ লক্ষ ২২হাজার ৩ শত টাকা। তাহলে ক্লিনিকের কাজ এমন করবে কেন?
এ ব্যাপারে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অজয় কুমার সাহা বলেন, আপনি ঠিকাদারের সাথে কথা বলেন আর আমাদের একজন প্রতিনিধি আছে সেইই দেকভাল করে তাকে জানান। সে আমাদের বললে ব্যবস্থা নেব। আর এমন ধরনের কাজ করলে ক্লিনিক আবার ভাঙ্গতে হবে। আর ঠিকাদার আমাদের বলছে ক্লিনিকের কাজ শেষ।
এ বিষয়ে ঠিকাদার বলেন, আমি তো কাজ শেষ বা এখনো হস্তান্তর করিনি হস্তান্তর করার আগে যদি আপনারা বলেন তাহলে পারবো কি করি।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)