আশাশুনিতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে এসপি’র ত্রাণ বিতরণ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি:

আশাশুনি উপজেলার প্রতাপনগরে ঘূর্ণিঝড় ইয়াশের প্রভাবে বাঁধ ভেঙ্গে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন সাতক্ষীরা পুলিশ সুপার মু. মোস্তাফিজুর রহমান (পিপিএম বার)। মঙ্গলবার (৮ জুন) সকালে প্রতাপনগর ইউনিয়নের লস্করী খাজরা মোড়ে ইউপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসাবে ত্রাণ বিতরণকালে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড় ইয়াশ এর আঘাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার মানুষ পানি বন্দি ও ক্ষতিগ্রস্থ হয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশের উদ্দোগে জেলায় কর্মরত সকল পুলিশের অর্থায়নে একটি তহবিল গঠন করা হয়। এ তহবিল হতে আজকের ত্রাণ ক্ষতিগ্রস্থ মানুষের জন্য সামান্য উপহার মাত্র। আমরা হতদরিদ্র, দরিদ্র ও নিম্নমধ্যবিত্ত ১০০ পরিবারের মাঝে এ উপহার সামগ্রী প্রদানের ব্যবস্থা করেছি। যা প্রয়োজনের তুলনায় অতি নগন্য। ত্রাণ বিতরণের এক পর্যায়ে তিনি বেশ কয়েকটি হতদরিদ্র পরিবারের হাতে ৫০০ টাকা করে নগদ অর্থ তুলে দেন।

এসপি মোস্তাফিজুর রহমান আরও বলেন, ব্যাপক ক্ষতিগ্রস্থ ইউনিয়ন গুলোর মধ্যে বেশী ক্ষতিগ্রস্থ প্রতাপনগর ইউনিয়নের ১০০ পরিবারের মাঝে জেলা পুলিশের পক্ষ থেকে চাল ৫ কেজি, আটা ৫ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, তেল ১ কেজি ও সাবান ১ টি করে প্যাকেজ তুলে দেওয়া হলো। ইয়াশ’র আঘাতে মানুষের যে অপূরনীয় ক্ষতি হয়েছে তা পুশিয়ে দেওয়ারমত পুলিশের হাতে তেমন কিছু থাকেনা, তারপরও সমস্যাগ্রস্থ মানুষের পাশে আমরা দাড়াতে চেষ্টা করেছি। ইতোপূর্বেও আমরা দাড়িয়েছিলাম। তিনি সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও ও ধর্ণাঢ্য ব্যক্তিদের পানিবন্দি ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান।

এসময় সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) এস এম জামিল আহমেদ, আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ গোলাম কবির, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)