ভারতের ভিসা পাচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:

ভারতের মাটিতে আগামী অক্টোবরে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। স্বাগতিক দেশ ভারত তাই পাকিস্তান ক্রিকেট দলের অংশগ্রহণের ব্যাপারে একটি শঙ্কা জেগেছিল। কেননা রাজনৈতিক সংঘাতের কারণে পাকিস্তানিদের সাধারণত ভারতের ভিসা দেয়া হয় না। তবে বিশ্বকাপে অংশগ্রহণের জন্য পাকিস্তান দল ও সংশ্লিষ্ট সবাই ভিসা পাবেন।

বেশ কয়েকবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে আইসিসির কাছে নিশ্চয়তা চাওয়া হয়েছিল।

অবশেষে বিসিসিআইয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হলো যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দল ও দলের সংশ্লিষ্ট সকলের ভিসায় কোনো সমস্যা হবে না। বিশ্বকাপের পুরো সময়ের জন্য ভিসা দেয়া হবে তাদের।

বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলকে এ খবরটি নিশ্চিত করেছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তবে পাকিস্তান থেকে সাধারণ দর্শকরা ভারতে বিশ্বকাপ দেখতে যাওয়ার ভিসা পাবেন কি না, সে বিষয়ে এখনও পরিষ্কার তথ্য দেয়া হয়নি।

ভারতের নয়টি ভেন্যুতে টুর্নামেন্টের ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা চলছে। যা খুব শিগগিরই চূড়ান্ত করে ফেলবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এদিকে প্রায় চূড়ান্ত হয়ে গেছে যে, আহমেদাবাদের মোতেরায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। এছাড়া দিল্লি, মুম্বাই, চেন্নাই, কলকাতা, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা এবং লখনৌতে হবে টুর্নামেন্টের ম্যাচ।

ভারতের সংবাদসংস্থা পিটিআইয়ে বিসিসিআইয়ের এক অ্যাপেক্স কাউন্সিল মেম্বার বলেছেন, পাকিস্তান ক্রিকেট দলের ভিসা সমস্যার সমাধান করা হয়েছে। যদিও সেই দেশের দর্শকরা সীমান্ত পেরিয়ে খেলা দেখতে আসতে পারবে কি না, তা এখনও ঠিক করা হয়নি।

তিনি আরো যোগ করেন, ‘এসব বিষয় যথাসময়ে ঠিক করে দেয়া হবে। আমরা আইসিসিকে প্রতিশ্রুতি দিয়েছি যে, সবকিছু সময়মতো ঠিক করে নেয়া হবে। আমাদের অ্যাপেক্স কাউন্সিলের সভায় বোর্ড সেক্রেটারি (জয় শাহ) এই ঘোষণা দিয়েছেন’।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)