মামুনুল হক আটকের ঘটনায় সুনামগঞ্জের ছাতক থানায় ইটপাটকেল নিক্ষেপ:৫০০ জনকে আসামি করে মামলা

সুনামগঞ্জের ছাতক থানায় ইট-পাটকেল নিক্ষেপ এবং উপজেলা শহরের বাজারে হেফাজতে ইসলামের সমর্থকদের ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫০০ জনকে আসামি করে একটি মামলা করেছে। শনিবার (৩ এপ্রিল) রাতে মামলাটি করা হয়।

এর আগে, নারায়ণগঞ্জের রয়েল রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক আটকের ঘটনায় সুনামগঞ্জের ছাতক থানায় ইটপাটকেল নিক্ষেপ ও উপজেলা শহরের বাজারে ভাঙচুর চালায় হেফাজতের সমর্থকরা। এতে ৭ পুলিশ সদস্য আহত হন। শনিবার (৩ এপ্রিল) রাত ৯টার দিকে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক ‘আটক’ হয়েছেন—এমন খবর সুনামগঞ্জের ছাতক পৌর শহরে প্রচার হলে রাত ৯টার দিকে শহরে খণ্ড খণ্ড মিছিল বের করেন তার অনুসারীরা। পরে মিছিলগুলো একত্র হয়ে থানার সামনে যায়। এক পর্যায়ে মিছিলে অংশ নেওয়া লোকজন থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় ইটপাটকেলের আঘাতে ৭ পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও রাবার বুলেট ছুড়ে পুলিশ।

এদিকে মামুনুল হকের ঘটনাকে কেন্দ্র করে সুনামগঞ্জ পৌর শহরেও বিক্ষোভ করেছেন হেফাজতের সমর্থকরা। রাতে বিভিন্ন পাড়া ও পার্শ্ববর্তী এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ট্রাফিক পয়েন্টে মিলিত হয়। এ সময় তারা সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

ছাতক থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, মিছিলকারীরা থানায় হামলা করেছে। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। ছাতক বাজারেও কয়েকটি দোকানে ভাঙচুর করেছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় পুলিশ ৫০০ জনকে আসামি করেছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)