খুলনা শ্রম আদালতে মামলা হওয়ায় ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ কর্মচারী এ্যাসোসিয়েশনের ৬ ফেব্রুয়ারি’র নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক:

ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ কর্মচারী এ্যাসোসিয়েশন রেজিঃ নং-খুলনা ২১২৯ এর ত্রি-বার্ষিক নির্বাচন খুলনা শ্রম আদালতের আদেশে স্থগিত করা হয়েছে।

 

নির্বাচন সম্পর্কে বিভিন্ন অভিযোগ উঠায় শ্রম আদালতে মামলা হওয়ায় বুধবার (৩ ফেব্রুয়ারি) খুলনা শ্রম আদালতের নোটিশ জারীকারক মো. বাবুল হাওলাদার নোটিশ নিয়ে এ্যাসোসিয়েশনের অফিসে এসে সকলকে অবগত করেন এবং প্রধান নির্বাচন কমিশনার মো. জজিলুর রহমান ও সহকারি নির্বাচন কমিশনার এস.এম মজনুর রহমানের হাতে নোটিশ তুলে দেন। ২০২১/৪৩নং স্বারকে খুলনা শ্রম আদালতে ০২/০২/২০২১ শ্রম ১৪/২০২১নং মামলা দায়ের করেন বাদী মো. আশরাফুল ইসলাম। ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ কর্মচারী এ্যাসোসিয়েশন রেজিঃ নং-খুলনা ২১২৯ এর গঠিত নির্বাচন পরিচালনা কমিটি বাতিল ও ভোটার তালিকা সংশোধন পূর্বক কার্যনির্বাহী কমিটির নির্বাচন দাবী করেন। গত ০১/০১/২০২১ তারিখে গঠিত নির্বাচন কমিশন কর্তৃক তপশীল অনুযায়ী গত ১৪/০১/২০২১ তারিখ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করে, গত ১৬/০১/২০২১ তারিখ চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে, সেখানে ভোটার তালিকায় ভুল ত্রæটি সংশোধন/আপত্তি প্রদান করার সুযোগ দেয়া হয়নি বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এছাড়াও সংগঠনের সদস্য বা ভোটার নয় এমন একাধিক ব্যক্তি ও বহিরাগতদের নাম রয়েছে ঐ ভোটার তালিকায়। যেমন-ভোটার তালিকায় ১৮নং ক্রমিকে মো. আব্দুল খালেক যিনি শ্রীরামপুর কলেজের প্রভাষক, ৮৪নং ক্রমিকে মো. আব্দুল গফুর সাতক্ষীরা জজ কোর্টের একজন পেশকার, ১২৯নং ক্রমিকে স্বপন সরদার ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ২৮৬নং ক্রমিকে মো. কবিরুল ইসলাম ২৭নং বর্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী, ৩১০নং ক্রমিকে মো. মোসলেম আলী ০৬নং ভোমরা ইউনিয়ন পরিষদের ০৭নং ওয়ার্ডের ইউপি সদস্য, ৪৪৮নং ক্রমিকে দিলীপ অধিকারী কোন প্রতিষ্ঠানের সদস্য নয়, ৪৭২নং ক্রমিকে কিনু কুমার বিশ্বাস আমদানীকারক, ৪৮১নং ক্রমিকে তপন কুমার বিশ্বাস তিনি পল্লী শ্রী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকসহ এমন একাধিক ব্যক্তি ও অসংখ্য বহিরাগতদের নামও ঐ ভোটার তালিকায় অন্তভূক্ত রয়েছে। সে বিষয়ে আদালতের নির্দেশনা মর্মে নোটিশ জারী করেন। উল্লেখিত প্রতিপক্ষের বিরুদ্ধে দরখাস্তকারীর প্রার্থীত মতে অস্থায়ী নিষেধাঙ্গার আদেশ কেন প্রদান করা হবেনা।

এ মর্মে আগামী ৭দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হল। ইতিমধ্যে ন্যায় বিচারের স্বার্থে প্রার্থীর প্রার্থীত মতে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ১-৬নং প্রতিপক্ষ যাহাতে আগামী ৬/২/২১ তারিখে অনুষ্ঠিত নির্বাচন কার্যক্রম পরিচালনা না করতে পারে এ মর্মে অন্তর্বতীকালীন নিষেধাঙ্গা প্রদান করা হয়েছে। এদিকে সাধারণ ভোটাররা সকল সমস্যার সমাধান করে অনতিবিলম্বে একটি গ্রহণযোগ্য সুষ্ঠ নির্বাচন চাই।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)