সাতক্ষীরা শহর সমাজসেবা অফিসে ফ্রিল্যান্সিং শেখার সুবর্ণ সুযোগ

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় ফ্রিল্যান্সিং শিখে স্বাবলম্বী হওয়ার সুবর্ণ সুযোগ দিচ্ছে শহর সমাজসেবা অফিস। শহর সমাজসেবা অফিস ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের তত্ত¡াবধায়নে স্বল্প ও দীর্ঘমেয়াদী কোর্সে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শিখে মার্কেটপ্লেসে যুক্ত হয়ে আয় করা যাবে।

শহর সমাজসেবা অফিসের ফ্রিল্যান্সিংয়ের স্বল্পমেয়াদী কোর্সে মাত্র ছয় মাসে ওয়েব ডিজাইন শেখা যাবে। আর ডিজাইনের পাশাপাশি ডেভেলপমেন্ট শিখতে সময় লাগবে আরও ছয় মাস অর্থাৎ মাত্র এক বছরেই একজন শিক্ষার্থী ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট সম্পর্কে যথোপযুক্ত জ্ঞান অর্জন করে অনলাইন থেকে আয় করার উপযোগী হয়ে উঠবেন।

জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর এই দুই সেশনে ভর্তি হতে পারবে ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট প্রশিক্ষণ নিতে ইচ্ছুক ব্যক্তিরা।

ফ্রিল্যান্সিং এর বিভিন্ন বিষয় নিয়ে কথা হয় শহর সমাজসেবা অফিসের ফ্রিল্যান্সিং বিভাগের শিক্ষক মো. মামুন হাসান নাসুর সাথে।
কোন ব্যক্তি কেন শহর সমাজসেবা অফিসের তত্ত¡াবধায়নে পরিচালিত ফ্রিল্যান্সিং কোর্স এ ভর্তি হবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বেকার সমস্যার সমাধানে অনলাইন ফ্রিল্যান্সিং বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ ও স্মার্ট পেশা। বিশেষ করে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ার পাশাপাশি এই পেশায় আত্মনিয়োগ করে ঘরে বসেই আয় করতে পারেন এবং নিজেকে বেকরত্বের অভিশাপ থেকে দূরে রাখতে পারেন। বিভিন্ন সোস্যাল মিডিয়ায় আসক্ত হয়ে সময় নষ্ট না করে কেউ যদি সেই সময়ে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ গ্রহণ করে তবে সে নিজেই অনলাইন জগতে কর্মসংস্থান তৈরি করতে পারবে।

এই কোর্সে ভর্তির প্রক্রিয়া কি এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এই প্রশিক্ষণ গ্রহণ করতে হলে সবার আগে সময় নিয়ে কোর্সটি কমপ্লিট করার মানসিকতা থাকতে হবে। তারপর থাকতে হবে নিজস্ব ল্যাপটপ অথবা ডেস্কটপ কম্পিউটার। ভর্তির জন্য শিক্ষার্থীরা সরাসরি শহর সমাজসেবা অফিসে এসে যোগাযোগ করতে পারেন অথবা প্রশিক্ষকের মোবাইল নম্বরে (০১৯৫৬১৩১৫৬৯) যোগাযোগ করতে পারেন।

এ ব্যাপারে শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান বলেন, বর্তমান যুগ তথ্যপ্রযুক্তির যুগ এই যুগে এসে প্রত্যেকেরই তথ্য-প্রযুক্তি সম্পর্কে সাম্যক জ্ঞান থাকা খুবই জরুরি। আমাদের দেশে শিক্ষার হারের সাথে তাল মিলিয়ে বেকারের সংখ্যাও লাফিয়ে-লাফিয়ে বাড়ছে। এই বেকার সমস্যার সমাধান করতে পারে অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং।

তিনি আরও বলেন, সাতক্ষীরা শহর সমাজসেবা অফিসের আছে অত্যাধুনিক কম্পিউটার ল্যাব। যেখানে শিক্ষার্থীরা প্রত্যেকে একটি করে কম্পিউটার ব্যবহারের পাশাপাশি উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবে। আমাদের শিক্ষকমÐলীও খুবই দক্ষ এবং আন্তরিক। এজন্য আমার মনে হয় সাতক্ষীরার সব বেকারদেরই উচিৎ ফ্রিল্যান্সিং শেখার এই সুবর্ণ সুযোগ কাজে লাগানো।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)