কোনো কিছু নিয়ে অনুশোচনা বা আফসোস নেই তাঁর

বিনোদন ডেস্ক:

এটা করা যাবে না, সেটা করা যাবে না—এমন অনেক কথা শৈশব থেকেই প্রতিদিন শুনতে হয়েছে অভিনেত্রী নাজিরা মৌকে। কঠোর নিয়মনীতির মধ্যেই তাঁর বেড়ে ওঠা। সেই পরিবার থেকে কল্পনাও করেননি তাঁর অভিনয়ে আসা হবে। সেই মৌ এখন চলচ্চিত্র অভিনেত্রী। এমনকি মা–বাবা তাঁকে উৎসাহ জোগাচ্ছেন অভিনয়ে। তবে বাণিজ্যিক নাচ–গানের ছবিতে অভিনয়ের ক্ষেত্রে আছে বারণ।

২০০৬ সালে মডেল হিসেবে বিনোদন জগতে পা রাখেন মৌ। তিনি হেঁটেছেন র‍্যাম্পেও। ২০১৫ সালের শুরুর দিকে প্রথম নাটকে অভিনয় করেন। পরে প্রস্তাব পান চলচ্চিত্রের। ছবির কথা পরিবারে বললে মা–বাবা প্রথমে না করেন। মা–বাবাকে তিনি জানান, ছবিটি পরিতোষ বাড়ৈর নরক নন্দিনী’ উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে বানানো হচ্ছে। চিত্রনাট্য পড়ে মা–বাবা মৌকে উৎসাহ দেন। তিনি বলেন, ‘পরিবারের সদস্যরা আমাকে খুব বেশি নাচ-গানের ছবিতে দেখতে চান না। এসব ছবিতে যুক্ত হওয়ার ব্যাপারে তাঁরা নিরুৎসাহিত করেন।’

২০০৬ সালে মডেল হিসেবে বিনোদন জগতে পা রাখেন মৌ
২০০৬ সালে মডেল হিসেবে বিনোদন জগতে পা রাখেন মৌ
মৌর অভিনীত প্রথম ছবি ‘নন্দিনী’র শুটিং গত বছর শুরু হয়েছে। ছবিটি পরিচালনা করছেন শোয়েবুর রহমান। ছবিতে নাজিরা মৌর বিপরীতে অভিনয় করছেন ইন্দ্রনীল সেনগুপ্ত।

বিজ্ঞাপন

গত মার্চ মাসে ছবিটির সাত দিনের শুটিং হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণের কারণে শুটিং আটকে যায়। সম্প্রতি ছবিটির বাকি থাকা সেই শুটিং শেষ করেছেন মৌ।

২০১৫ সালের শুরুর দিকে প্রথম নাটকে অভিনয় করেন নাজিরা মৌ
২০১৫ সালের শুরুর দিকে প্রথম নাটকে অভিনয় করেন নাজিরা মৌছবি: সংগৃহীত
সম্প্রতি দ্বিতীয় ছবিতে নাম লেখালেন অভিনেত্রী নাজিরা মৌ। ছবির নাম ‘কানামাছি’। এই ছবিতে তাঁকে পর্যটকের ভূমিকায় দেখা যাবে। গল্প ভালো লাগায় ছবিটিতে অভিনয় করতে রাজি হয়েছেন তিনি। চরিত্রটি বেশ ভালো লেগেছে মৌর। তাই ছবিটি নিয়ে বেশ আশাবাদী তিনি। কমেডি ও থ্রিলার ঘরানার ছবিটিতে মৌ ঘুরতে গিয়ে গুপ্তধন পেয়ে যান। এই গুপ্তধন নিয়ে নানা ঘটনায় এগিয়ে যেতে থাকে ছবির গল্প। মৌ জানান, শিগগিরই ছবির শুটিং শুরু হবে। ছবির চরিত্রের জন্য নিজেকে তৈরি করছেন এ অভিনেত্রী।

‘নন্দিনী’ চলচ্চিত্রে ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন নাজিরা মৌ। ছবি: সংগৃহীত
‘নন্দিনী’ চলচ্চিত্রে ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন নাজিরা মৌ। ছবি: সংগৃহীত
কোনো ধরনের বাছবিচার ছাড়াই ছবিতে অভিনয় করতে চান না নাজিরা মৌ। তিনি বলেন, ‘পরিবারের সদস্যদের নিয়ে দেখা যাবে, এমন ছবিতে আমি অভিনয় করতে চাই। “কানামাছি” ছবির গল্পটি আমার পছন্দ হয়েছে।’ ‘কানামাছি’ ছবিটি পরিচালনা করছেন অঞ্জন আইচ। ছবিটির নেপালে শুটিং হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে কক্সবাজার, বান্দরবান ও ঢাকায় শুটিং হবে।

নাজিরা মৌ বর্তমানে টেলিভিশন নাটক ও ধারাবাহিকে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি তাঁর অভিনীত ‘অনুশোচনা’ নামে একটি নাটক মুক্তি পেয়েছে। নাটকে তাঁর বিপরীতে অভিনয় করেছেন রওনক হাসান।

নাজিরা মৌ
নাজিরা মৌছবি: সংগৃহীত
বাস্তবে কোনো বিষয় নিয়ে অনুশোচনা হয় কি না, জানতে চাইল তিনি জানান, বাস্তব জীবনে কোনো কিছু নিয়ে অনুশোচনা বা আফসোস নেই তাঁর। জীবনে যা–ই ঘটুক, কষ্ট পান না তিনি। নাজিরা মৌ বলেন, অনেকে বহু আগে কোনো ঘটনা ঘটলেও সেটা নিয়ে চিন্তা করেন। অতীত কোনো ঘটনা আমাকে কখনো ভোগায় না। কারণ, অতীতকে আমি বদলাতে পারব না।’
শুটিং করতে গেলে বিভিন্ন সময় তারকাদের নামে গুজব ছড়ায়। সেই গুজব থেকে রক্ষা পাননি নাজিরা মৌ। তিনি বললেন, একবার পরিচিতজনদের মধ্যে ছড়িয়ে পড়েছিল যে তিনি বিদেশে গিয়ে নাটক বানিয়েছেন। এরপর থেকে থেকে পরিচিত অভিনয়শিল্পীরা ফোন দিয়ে মন খারাপ করেছিলেন সেই নাটকে তাঁকে না নেওয়ার জন্য। এ ছাড়া ঘুমকাতুরে অভিনেত্রী হিসেবেও তাঁর নামে গুজব আছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)