সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

মাহফিজুল ইসলাম আককাজ:

সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৩ নভেম্বর) বিকাল ০৪টায় বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলাম আহবানে আয়োজনে সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ভোমরা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। জাতীয় চারনেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘যারা দেশের স্বাধীনতা ও পতাকায় বিশ^াস করেনা তাদের ষড়যন্ত্র আজো অব্যাহত রেখেছে। যারা স্বাধীনতা চায়নি তারা আজো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। দলের মধ্যে ঘাঁপটি মেরে সেই প্রেতাত্বারা আমাদের দলে সেই স্বাধীনতা বিরোধীদের প্রবেশ করাচ্ছে। বাংলাদেশে মানবতা বিরোধীদের ফাঁসির রায় কার্যকর হলে পাকিস্থানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব গ্রহণ করেছিল। তা থেকে বোঝা যায় ঐ রাজাকার মানবতা বিরোধীরা পাকিস্থানের পক্ষে কাজ করেছে। ঐ স্বাধীনতা বিরোধীরা জাতীয় চারনেতাকে জেলখানায় হত্যা করেছে। জেলা হত্যা দিবস আমাদের স্মরণ করিয়ে দেয় আপন লোকের দ্বারায় ক্ষতি হয়। আমাদের মধ্যে অনেক বেইমান নিমকহারাম আছে। তাই সাবধান এরা দলকে যেন ক্ষতি করতে না পারে। সকলকে বঙ্গবন্ধুর আদর্শ্যে অনুপ্রানিত হয়ে ওদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’ অনুষ্ঠানের শুরুতে জাতীয় চারনেতার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য ১ মিনিট নিরাবতা পালন করা হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরদার নজরুল ইসলাম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য প্রভাষক এম সুশান্ত, ছাত্রলীগ নেতা শেখ মোস্তাফিজুর রহমান শোভন, জেলা স্বেচ্ছাসেবকলীগের দপ্তর সম্পাদক খন্দকার আনিছুর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. গোলাম মোর্শেদ, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এনছান বাহার বুলবুল, গণেশ চন্দ্র মন্ডল, সাংগঠনিক সম্পাদক শেখ শফি উদ্দীন শফি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মিজানুর রহমান, নির্বাহী সদস্য মাস্টার মফিজুর রহমান, পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাশেমী তপু, আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. হাবিবুর রহমান, শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. শওকাত আলী, কুশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউছুফ আলম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী আব্দুর গফুর, সাধারণ সম্পাদক মো. আনারুল ইসলাম গাজী, আলিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহারুল ইসলাম, ধুলিহর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বোরহান উদ্দিন, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান (বাবু সানা), ব্রহ্মরাজপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিলীপ কুমার মল্লিক, আওয়ামীলীগ নেতা মো. শাহিদুল ইসলাম প্রমুখ। এসময় জেলা, পৌর ও সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সদরের ১৪টি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/সাধারণ সম্পাদক ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি/ সাধারণ সম্পাদকবৃন্দ গণ উপস্থিত ছিলেন। জেল হত্যা দিবস জাতীয় চারনেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পুরাতন কোর্ট মসজিদের পেশ ইমাম হাফেজ ক্বারী শেখ ফিরোজ আহমেদ। সমগ্র অনুষ্ঠান স ালনা করেন সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরদার নজরুল ইসলাম।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)