আশাশুনির আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষ কষ্টকর ও বেদনাদায়ক অবস্থায় রয়েছে-জার্মান ডেপুটি হাই কমিশনার

জি এম মুজিবুর রহমান, আশাশুনি:

আশাশুনি উপজেলার শ্রীউলা ও প্রতাপনগর ইউনিয়নে সুপার সাইক্লোন আম্ফানে ভেড়ী বাঁধ ভাঙ্গন কবলিত পানিবন্দি মানুষ অত্যান্ত কষ্টকর ও বেদনাদায়ক অবস্থায় রয়েছে। তাদের জীবন যাপন পরিস্থিতি খুবই নাজুক। তাদেরকে সর্বাত্মক সহযোগিতা ও বাঁধ নির্মান করে রক্ষা করা খুবই প্রয়োজন। শনিবার শ্রীউলায় অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণকালে জার্মানের ডেপুটি হাই কমিশনার কনস্ট্রানজা ঝিরিনজার উপরোক্ত কথা বলেন।

জার্মান এ্যাম্বেসির অর্থায়নে ও মিনা ফাউন্ডেশনের সহযোগিতায় শ্রীউলা ইউনিয়নের ৩ হাজার ও প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলিয়াা গ্রামের ৩০০ পানিবন্দি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন ডেপুটি হাই কমিশনার কনস্ট্রানজা ঝিরিনজার। প্রত্যেককে ২৫ কেজি কওে চাল, ২ কেজি ডাল, সাবান, মাস্ক ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ কালে ডেপুটি হাইকমিশনার বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে বাঁধ ভেঙে এই অ লের মানুষ দীর্ঘদিন যাবৎ পানিবন্দী অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। এটা অত্যন্ত কষ্টকর ও বেদনাদায়ক দৃশ্য।

বাংলাদেশের যেকোনো দুর্যোগকালীন সময়ে জার্মান সরকার সার্বিক সহযোগিতা করে থাকে। এজন্য আমরা খাদ্য সহায়তা দেওয়ার জন্য আপনাদের মাঝে এসেছি। ভবিষ্যতে এ অ লের মানুষ যাতে আরও বেশি আর্থিক সহায়তা পায় তার জন্য জার্মান সরকারের পক্ষ থেকে আমি সার্বিকভাবে চেষ্টা চালিয়ে যাব। এসময় এএসপি (দেবহাটা সার্কেল) আলহাজ্ব শেখ ইয়াসিন আলি, আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম, সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম কবির, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগদিস সানা প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)