দেবহাটায় নারায়নগঞ্জ থেকে আসা আরো ২৪ জন ইটভাটা শ্রমিক কোয়ারেন্টাইনে

সাতক্ষীরার দেবহাটায় নারায়নগঞ্জ থেকে আসা আরো ২৪ জন ইটভাটা শ্রমিককে প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার ভোররাতে করোনা সংক্রমনের ঝুঁকি নিয়ে ট্রাকে করে নারায়নগঞ্জ থেকে দেবহাটায় ফিরেছিলো এসকল ইটভাটা শ্রমিকরা। এদের প্রত্যেকের বাড়ী দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে। তারা দীর্ঘদিন ধরে নারায়নগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলো। কিন্তু সাম্প্রতিক সময়ে নারায়নগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমন মহামারী আকারে ছড়িয়ে পড়ায় প্রায় পুরোপুরি কর্মহীন হয়ে সেখানে আটকা পড়েছিলো বসন্তপুরের দশটি পরিবারের ওই ২৪ জন ইটভাটা শ্রমিক।

একপর্যায়ে করোনা ভাইরাস সংক্রমনের তীব্র ঝুঁকি নিয়ে শুক্রবার ভোরে সেখান থেকে ট্রাকে করে দেবহাটায় ফিরে আসে তারা। পরবর্তীর্তে সকালে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসান সাজিয়া আফরীনের নির্দেশে ও দেবহাটা থানা পুলিশের সহায়তায় তাদেরকে সখিপুরস্থ সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজে চৌদ্দ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। বিষয়টি নিশ্চিত করে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন বলেন, নারায়নগঞ্জ থেকে আসা ২৪ জন ইটভাটা শ্রমিককে ইতোমধ্যেই সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। পাশাপাশি তাদের স্বাস্থ্য পরীক্ষাসহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করা হচ্ছে। একই সাথে তাদেরকে নিয়মিত মনিটরিং এবং স্যানিটাইজার সরবরাহ ও গরমপানি খাওয়ানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

তিনি আরো বলেন, যেহেতু ইতোমধ্যেই সাতক্ষীরাতে করোনা রোগী শনাক্ত হয়েছে এবং প্রতিনিয়ত নিষেধাজ্ঞা উপেক্ষা করে নারায়নগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে সাতক্ষীরার বিভিন্ন এলাকায় মানুষ প্রবেশ করছে, সেহেতু বর্তমানে দেবহাটা কিংবা আশপাশের এলাকাতেও করোনা সংক্রমন ছড়িয়ে পড়ার তীব্র সম্ভাবনা রয়েছে। তাই করোনা সংক্রমন এড়াতে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে সকলকে ঘরে অবস্থানের জন্যও দেবহাটাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)