কালিগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

কালিগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর ৩৭ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ ফেব্রুয়ারি বেলা ১২ টায় বিআরডিবি মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এর আগে বিআরডিবি ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিআরডিবি ভবনে সবাই মিলিত হয়। কালিগঞ্জ ইউসিসিএ লিঃ সভাপতি গাজী জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। বার্ষিক সাধারণ সভায় প্রতিবেদন পাঠ করেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তানজিয়ারা খাতুন।

সভায় বক্তব্য রাখেন সমবায় সমিতির সহ-সভাপতি মাহমুদুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা সমবায় কর্মকর্তা মুজিবুর রহমান, আব্দুল বারী, নিতেন চন্দ্র মন্ডল, বাবুর আলী বিশ্বাস, আবুল কাশেম, আজগার আলী, জিএম হায়াত মাহমুদ, দৈনিক দৃষ্টিপাত এর ব্যুরো প্রধান আশেক মেহেদী, শেখ লুৎফর রহমান প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদী বলেন, ১৯৭৮ সাল থেকে পল্লীর জনগণকে বিশেষ করে ক্ষুদ্র প্রান্তিক কৃষক ও বিত্তহীন পুরুষ ও মহিলাদের সমবায় গঠনে ও দল গঠনের মাধ্যমে গ্রামভিত্তিক সাংগঠনিক কাঠামো সৃষ্টি হয়। তিনি আরো বলেন পল্লী মানুষের আর্থসামাজিক উন্নয়নে নিয়োজিত একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসাবে বিআরডিবি স্বাধীনতার পর থেকেই সমবায় পদ্ধতির মাধ্যমে দেশের গ্রামীণ ক্ষুদ্র ও মাঝারি কৃষক এবং মহিলাদের সংগঠিত করে দারিদ্র্য বিমোচনে পরিবর্তন আনতে সক্ষম হয়েছে। তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এর পিছনে চিরস্মরণীয় হয়ে থাকবে। জাতির জনকের প্রচেষ্টা ও লক্ষ্যকে বাস্তবে রূপ দেওয়ার জন্য বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের নানা কর্মসূচি গ্রহণ করেছে। আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগ চলমান রয়েছে। আর এই লক্ষ্য অর্জনে গ্রামীণ জনগণের আর্থসামাজিক উন্নয়ন তথা দারিদ্র বিমোচন কর্মকান্ডে কালিগঞ্জ ইউসিসিএ লিমিটেড নিরলসভাবে কাজ করবে এই প্রত্যাশা রাখেন।

তিনি পরে বার্ষিক সাধারণ সভায় সমিতির বিভিন্ন পর্যাযয়ে নেতৃবৃন্দ কাজের সফলতা স্বরূপ পুরস্কার প্রদান করেন। অনুষ্ঠানে সমবায় সমিতির সদস্য সাংবাদিক সরকারি কর্মকর্তা সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)