কলারোয়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

 কলারোয়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অভিবাসন প্রক্রিয়া প্রসারিত, সহজ, নিরাপদ ও সুশৃংখল করণার্থে এ সেমিনারের আয়োজন করে কলারোয়া উপজেলা প্রশাসন।

‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মিলে’- স্লোগানে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আক্তার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা ও শাহানাজ নাজনীন খুকু এবং সাতক্ষীরা বিনেরপোতা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র-টিটিসি’র সিনিয়র ইন্সট্রাক্টর আনারুল ইসলাম।

অনুষ্ঠানে বৈধ ও নিরাপদে বিদেশ যাওয়ার পূর্বে ও পরে করণীয় ও বর্জনীয়, বিদেশ গমনেচ্ছু কর্মীদের জন্য জরুরি ও প্রয়োজনীয় তথ্য, নারী কর্মীদের অভিবাসনের জন্য গুরুত্বপূর্ণ তথ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের সেবা কার্যক্রম, বিদেশ থেকে নিরাপদে দেশে টাকা পাঠানোর নিয়ম, অনলাইনে অভিযোগ দাখিলের নিয়ম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস থেকে যে সকল সেবা ও সহযোগিতা পাওয়া যায় তার বিষদসহ এ সংক্রান্ত বিষয়গুলো তুলে ধরা হয়। পাশাপাশি এসকল বিষয়ে সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির উপর অধিক গুরুত্বারোপ করা হয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থিতিদের কয়েকটি গ্রুপে ভাগ করে মানব পাচারের কারণ ও সুপারিশসহ এ সংক্রান্ত অন্যান্য বিষয়ে লিখিত দলীয় মনোভাব ও মতামত নেয়া হয়।

এসময় অনুষ্ঠানে সাতক্ষীরা টিটিসি’র কোরিয়ান ভাষা প্রশিক্ষক আব্দুল লতিফসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের জরিপ অফিসার মোঃ আব্দুল মজিদ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)