বছরের সেরা নাট্যাভিনেতা

টেলিভিশন চ্যানেল গুলোর বছরজুড়েই অন্যতম আকর্ষণ থাকে নাটক। বিভিন্ন উৎসবে সেই আমেজ যেন আরো বেড়ে যায়। আর টিভি নাটকে সময়ের পালা বদলে অনেক রঙিন মুখের আবির্ভাব ঘটেছে। এর মধ্য থেকে বছরভর অভিনয় করে আলোচিত হয় টিভি অভিনয়শিল্পীরা। ভাল কাজ করে হয়ে উঠেন দর্শকপ্রিয়। চলতি বছরে সেরা নাট্য অভিনেতাদের নিয়ে এবারের আয়োজন।

আফরান নিশো
টিভি নাটকে এই বছর অভিনেতাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন আফরান নিশো। অভিনয়ের জগতে নিজের আলাদা অবস্থান তৈরি করেছেন তিনি। নানামাত্রিক চরিত্রে রূপদান করে নিজের সেই অবস্থাস জানান দিয়েছেন বারবার। সেই ধারাবাহিকতা এ বছর বেশ কিছু নাটকে তার অনবদ্য অভিনয় দেখা গেছে। দর্শকের প্রশংসা কুড়িয়েছে তার অভিনীত ‘আশ্রয়’, ‘মিস শিউলী’, ‘ভিউ’, ‘মুঠোফোন’, ‘এক্স গার্লফ্রেন্ড’, ‘টম অ্যান্ড জেরী’, ‘শেষটা সুন্দর’, ‘লাইফ মেট’, ‘ভাই প্রচুর দাওয়াত খায়’সহ বেশ কিছু ভিন্নস্বাদের নাটক। এর মধ্যে ‘মুঠোফোন’ নাটকের গল্প নিশোর নিজের গল্প ভাবনায় নির্মাণ করেন কাজল আরেফিন অমি।

অপূর্ব 
এই বছর অভিনেতাদের মধ্যে সুবর্ণ সময় কাটিয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব। চলতি বছরে তার নাটকের সংখ্যা সেঞ্চরী ছাড়িয়ে গেছে। এতো কাজের ভিড়েও যে কোনো চরিত্রে নিজেকে মানিয়ে নিতে তার জুড়ি মেলা ভার। রোমান্টিক ধারার বাইরে যে আলাদা কিছু করা যায়, এ বছর সেটারই প্রমাণ দিয়েছেন এ অভিনেতা। এ বছর অপূর্ব অভিনীত ‘সাবলেট’, ‘২২শে এপ্রিল’, ‘লাইফ ইন্স্যুরেন্স’, ‘ফার্স্ট লাভ’, ‘পিছুটান’, ‘মনে প্রাণে’, ‘মিস আন্ডারস্ট্যান্ডিং’, ‘শিশির বিন্দু’, ‘তুমি বললে’, ‘সেই তুমি’ ও ‘প্রমিজ’সহ বেশ কিছু নাটক আলোচনায় ছিল।

তৌসিফ মাহবুব
টিভি নাটকে তরুণ তুর্কীদের মধ্যে অন্যতম প্রতিভাবান অভিনেতা তৌসিফ মাহবুব। যিনি অল্প সময়ের মধ্যেই মানুষের মন জয় করে নিয়েছেন। ২০১৯ সালে বেশ কিছু নাটক ও টেলিছবিতে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছেন তিনি। এ বছর ‘লাভার বয়’, ‘চোর ও চুন্নির গল্প’, ‘লাভ মানেই প্যারা’, ‘বেটার হাফ’, ‘মিশন বরিশাল’, ‘কটন বাড’, ‘এ জার্নি বাই রিলেশন ২’, ‘থ্রি ডেইজ’, ‘ফাহিম দ্য গ্রেট ফাজিল’সহ বেশ কিছু নাটকে তার সুনিপুণ অভিনয় প্রশংসিত হয়েছে।

ইরফান সাজ্জাদ
টিভি নাটকে একের পর এক চরিত্রে নিজেকে ভেঙে আলোচিত হয়েছেন পরিক্ষীত অভিনেতা ইরফান সাজ্জাদ। এই মুহূর্তে তিনি তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেতাদের একজন। চলতি বছরে তার অভিনীত বেশ কিছু নাটক দর্শকের মনযোগ কাড়তে সক্ষম হয়েছে। এর মধ্যে ‘একদিন এসেছিলে নীরবে’, ‘ফুড ডেলিভারি ম্যান’, ‘অন্যরকম ভালোবাসা’, ‘মন ছুঁতে চাই’, ‘মিথ্যার মৃত্যু’ উল্লেখযোগ্য।

জিয়াউল হক পলাশ
এ বছর ‘ব্যাচেলর পয়েন্ট’ ও ‘ফ্যামিলি ক্রাইসিস’ দুটি ধারাবাহিক নাটক দিয়ে শুধু যে আলোচনায় এসেছেন জিয়াউল হক পলাশ। এরমধ্যে ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে নোয়াখালির আঞ্চলিক ভাষায় কথা বলা কাবিলা চরিত্রটি তাকে বেশি আলোচনায় এনেছেন। ধারাবাহিক নাটকের পাশাপাশি একক নাটকেও জনপ্রিয় হয়েছেন তিনি। ইউটিউবেও হিট পলাশের কন্টেন্ট। একে একে তিনি অভিনয় করেছেন ‘এক্স বয়ফ্রেন্ড’, ‘এক্স গার্লফ্রেন্ড’, ‘ব্যাচেলর ঈদ’, ‘ব্যাচেলর ট্রিপ’, ‘মি অ্যান্ড ইউ’, ‘ইনকমপ্লিট’, ‘মুঠোফোন’সহ বেশ কিছু নাটকে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)