মানবতার নিদর্শন স্থাপনের জন্য জননেত্রী শেখ হাসিনা ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পেয়েছেন-এমপি রবি

‘মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে ও মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা জেলা শাখার সহযোগিতায় সাতক্ষীরা নিউ মার্কেট মোড় হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়। পরে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘মানুষের মৌলিক অধিকার খাদ্য, বস্ত্র ও বাসস্থান অধিকার বাস্তবায়ন করে মানবাধিকার রক্ষায় বাংলাদেশ বিশ্বের দরবারে অনুকরনীয় দৃষ্টান্ত। এ দেশে যার যার অবস্থান থেকে তাদের অধিকার আদায় করছে। মানবতার এ অনন্য নিদর্শন স্থাপনের জন্য জননেত্রী শেখ হাসিনা ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পেয়েছেন। বহি-বিশ্ব আজ বাংলাদেশকে অনুকরণ করছে। কিভাবে দারিদ্রতম দেশটি এত উন্নত হল। বিজয়ের মাসে সকলকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা জেলা শাখার সদস্য সচিব হাদিউজ্জামান।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাহ্ উদ্দীন আহমেদ, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা জেলা শাখার সদস্য সহ-সভাপতি এম.এম মজনু প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুসফিকুর রহমান মিল্টন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)