বিমান দুর্ঘটনা থেকে বাঁচলো জাতীয় দল

বড় এক বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন জাতীয় দলের ফুটবলাররা। বিশ্বকাপ ও এশিয়ান বাছাইয়ের ম্যাচ খেলতে রোববার রাতে ওমান যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে আকাশে উড়াল দেয়ার পর ফের বাংলাদেশেই অবতরণ করে বিমানটি। 

বাংলাদেশ বিমানের বিজি ০২১ ফ্লাইটে রোববার রাতে ওমানে যাওয়ার কথা ছিল ফুটবলারদের। সেই অনুযায়ী রাত সাড়ে নয়টার মাঝেই ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ফুটবলার ও কর্মকর্তারা। সবধরণের চেকিং সম্পন্ন হলেও দুই ঘন্টা পরে বিমান ছাড়ে। কারণ হিসেবে যান্ত্রিক ত্রুটির কথা বলা হয়।

এক দফা সমস্যাগুলো সমাধান করে বিমানটি আকাশে ওড়ার পরও শুরু হয় আরেক দফা যান্ত্রিক ত্রুটি। ওই সময় আকাশে ওড়া অবস্থাতেই বিমানে বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয়। শেষ পর্যন্ত প্রায় এক ঘন্টা আকাশে ওড়ার পর বাধ্য হয়ে পাইলট বিমানটি ঢাকায় ফেরত নিয়ে আসে। অবশ্য কারো কোনো ক্ষয় ক্ষতি হয়নি। সুস্থ আছেন বাংলাদেশ দলের সব ফুটবলার ও কর্মকর্তারা।

বাংলাদেশ ফুটবল দলের গোলরক্ষক আশরাফুল রানা এই ভয়াবহ পরিস্থিতি বর্ণনা করেন। তিনি বলেন, ‘আমাদের বিমানের ফ্লাইট ছিল কাল রাতে। কিন্তু বিমান ছাড়ছে না দেখে আমরা কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করি কী সমস্যা হয়েছে? উনারা জানান, একটু টেকনিক্যাল সমস্যা হয়েছে। এটা ঠিক হলেই আমরা উড্ডয়ন করব। আমরা এরপর প্রায় আড়াই ঘন্টা বিমানবন্দরে বসে থাকি। এরপর বিমানে ওঠার পর প্রায় ৪৫ মিনিট পর ফের বাংলাদেশে ফিরে আসি। বিমানের ভেতরে বসেই দেখতে পাই বিদ্যুৎ চলে গেছে বিমানের। এটা দেখে আমরা খুব ভয় পেয়ে যাই। ক্যাপ্টেন বলছিলেন এভাবে বিমান চালানো ঝুঁকিপূর্ণ। তাই তিনি আবারও বাংলাদেশে ফিরিয়ে আনেন বিমান। আল্লাহর রহমতে বড় একটা দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছি আমরা। সত্যি আমরা সবাই ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম।’

আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে বাংলাদেশ। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশের। আজ আরেকটি ফ্লাইটে সকাল ১০টায় ওমানের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)