শ্যামনগরের শিবির নেতা রিট হুমায়ুনের বিরুদ্ধে সাংবাদিকের সংবাদ সম্মেলন

শ্যামনগরের ৬নং রমজাননগরের মানিকখালী গ্রামের শিবির নেতা রিট হুমায়ুনের বিরুদ্ধে সাংবাদিকের সংবাদ সম্মেলন। সাংবাদিক আব্রাহাম লিংকন শ্যামনগর প্রেসক্লাবে হাজির হয়ে একটি সংবাদ সম্মেলন করেন। তার সংবাদ সম্মেলনে বলেন,
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে পারিবারিক ভাবে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনৈতির সাথে সম্পর্কিত। আমার দাদু মরহুম জি এম আবুল কাশেম (সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা) ছিলেন। তাঁর অবদান ৬নং রমজানগর ইউনিয়নের প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িয়ে আছে।

জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ রূপ রেখার বাস্তবায়নে সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক সাতনদী পত্রিকার নিজস্ব প্রতিনিধি হিসাবে জনগণের কাছে উন্নয়নের চিত্র তুলে ধরতে নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছি। এলাকার বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে ৬নং রমজাননগর ইউনিয়নের মামলাবাজ ও নাশকতা সহ ১৪ মামলার আসামি এলাকায় রিট হুমায়ুন নামে পরিচিত ব্যক্তি আমাকে সহ আমার পরিবারের বিরুদ্ধে হাইকোর্টে রিট করার হুমকি দিয়ে বিভিন্ন সময়ে আমাকে ভুল বুঝিয়ে সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকায় এমপি মহোদয়, উপজেলা চেয়ারম্যান, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ, উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় চেয়ারম্যান এবং খাদ্য গুদামের অফিসার ইনচার্জ সহ বিভিন্ন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশিত করাতে বাধ্য করে।

এমনকি তার লেখা সংবাদ আমার মেসেঞ্জারে সংরক্ষিত আছে । রিট হুমায়ুনের খপ্পরে পড়ে আমি মিথ্যা সংবাদ পরিবেশন করার কারণে আমার উপর বিভিন্ন সচেতন মহল থেকে চাপ সৃষ্টি করিতে থাকে। সম্প্রতি রিট হুমায়ুন আমাকে দৈনিক সাতনদী পত্রিকায় তার শত্রুদের বিরুদ্ধে হয়রানী মূলক মিথ্যা সংবাদ পরিবেশন করতে বলে। আমি তার কথা অমান্য করে কোন সংবাদ প্রকাশিত না করার কারণে গত ২৮ অক্টোবর ২০১৯ তারিখে ভেটখালী সর্বজনীন দূর্গামন্দির অবৈধ ভাবে কমিটি গঠন করে গাছ কেটে বিক্রি করার অভিযোগ তুলে ধরেন সভাপতি চন্দ্রাংশু শেখর যোদ্দার ধীমান।

আমি তথ্য সংগ্রহ করে পত্রিকায় “শ্যামনগরের অবৈধ ভাবে দুর্গা মন্দিরের কমিটি করে গাছ বিক্রির অভিযোগ” শিরোনামে ৩১ অক্টোবর ২০১৯ তারিখে প্রকাশ করায়। তারই জের ধরে আমার এই সংবাদ এর সঠিক তথ্য ধামাচাপা দিতে সেই সুযোগে রীট হুমায়ুন গত ২ নভেম্বর ২০১৯ তারিখে সংখ্যালঘু সম্প্রদায়ের ব্যক্তিদের এগিয়ে দিয়ে শ্যামনগরে চাঁদাবাজি ও নির্যাতনের প্রতিবাদে এক মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ সম্মেলন করে।

আব্রাহাম লিংকন আরও বলেন, ৬ নম্বর রামনগর ইউনিয়নের আবুল হোসেনের পুত্র রীট হুমায়ুন। হুমায়ুন সাতক্ষীরা আগরদাঁড়ি মাদ্রাসা ছাত্র হিসাবে লেখাপড়া কালীন সময়ে ছাত্রশিবিরের রাজনীতির সাথে জড়িয়ে পড়ে। বর্তমান সে দলীয় প্রভাবের ফলে সাংবাদিক পরিচয় দিয়ে নিজেকে রক্ষা করে আসছে। এলাকার একজন চিহ্নিত মামলাবাজ, ভূমিদস্যু, নাশকতা মামলা সহ ১৪টা মামলার আসামি রিট হুমায়ুন কথায় কথায় যার তার নামে হাইকোর্টে রিট করে পরে মিমাংশা করে লাখ লাখ টাকা নিয়ে আসছে।

রিট হুমায়ুন আগরদাঁড়ি মাদ্রাসায় ছাত্র শিবিরের মিটিং করায় তার নামে একটি মামলা হয় যার ৩৪ নং আসামী। তার বিরুদ্ধে চাঁদাবাজী, ধর্ষণ, সংখ্যালঘুদের জমি দখল, বনবিভাগের খাদ্য গুদামের দারোয়ানের উপর হামলা, খাদ্য গুদামের জায়গা দখল, ৬নং রমজাননগর ইউনিয়নের বারবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান আলমগীর হায়দারে বিরুদ্ধে মিথ্যা মামলা করায়, তৎকালীন চেয়ারম্যান আলমগীর হায়দার স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যায়, রিট হুমায়ুন তার নিজের মা’কে দিয়ে সাবেক এক ১ এমপি মহোদয়ের বিরুদ্ধে ধর্ষণ মামলা দিয়ে নিজে সাক্ষী হয়েছিল সহ নানাবিধ অভিযোগ রয়েছে।

রিট হুমায়ুনের বিরুদ্ধে মামলা নং-
১৩/০২/২০০৫ তারিখে মামলা নং-জিআর ১৮৯/০৫,
১৩/০৫/২০১৬ তারিখে মামলা নং-৯৫/০৬,
৩১/০৮/২০০৭ তারিখে মামলা নং-২৫/২৬৯,
১৮/১০/২০০৮ তারিখে মামলা নং-২৩/২৮৬,
২৮/০৬/২০০৮ তারিখে মামলা নং-২৫/১৬২,
০৩/০৫/২০১৯ তারিখে মামলা নং-০৫/৯২,
১৯/০৫/২০১৯ তারিখে মামলা নং-১৫/১২৫,
৩১/১২/২০০৯ তারিখে মামলা নং-৩০/৩৮৬,
০৪/০৩/২০১০ তারিখে মামলা নং-০৩/৬৭,
১৫/০২/২০১০ তারিখে মামলা নং-৩৫/১০৯,
০১/০৩/২০১৩ তারিখে মামলা নং-০৩/১২৭,
১৪/১১/২০১৪ তারিখে জিআর মামলা নং-৩৬৭/১৪,
১৩/০২/২০১৯ তারিখে মামলা নং-১৮/৪৫,
১১/০৭/২০১৯ তারিখে মামলা নং-পি ৮৮০/৯,

তার সংবাদ সম্মেলনে আরও বলেন, হলুদ সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি করার জন্য ঢাকা থেকে প্রকাশিত নিবন্ধন বিহীন অনলাইন “নয়াডাক” পত্রিকার সম্পাদক পরিচয় দিয়ে আসছে। শুধুমাত্র শ্যামনগর উপজেলায় গুটি কয়েকজন বিভিন্ন মামলার আসামিদের কাছে কার্ড বিক্রি করে সাংবাদিকের প্রশিক্ষণ দিয়ে চাঁদাবাজির মত কার্যকলাপে লিপ্ত রয়েছে। রিট হুমায়ুন অনলাইন পত্রিকার সম্পাদকের পরিচয় দিয়ে মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য বিভিন্ন ধরনের সংবাদ পরিবেশন করে থাকে। এমনকি এলাকায় অনলাইন পত্রিকার কার্ড বিক্রি করে লাখ টাকা হাতিয়েও নিচ্ছে।

এমন কার্যকলাপের প্রতিবাদ করার পর হয়তো আমি ও আমার পরিবার এলাকায় থাকতে পারবো কিনা জানিনা। তবে আমার সন্দেহ হচ্ছে এই সংবাদ সম্মেলন প্রকাশ করার পর আমি নিরাপত্তা হীনতায় ভুগব। এলাকার চিহ্নিত মামলাবাজ বিভিন্ন ধরনের উদ্দেশ্য প্রণোদিত মামলা দিয়ে আমার সহ আমার পরিবারের সদস্যদের এলাকাছাড়া করতে পারে রিট হুমায়ুনের অন্যায় অত্যাচারের হাত থেকে আমি সহ আমার পরিবার এবং এলাকায় রিট হুমায়ুনের মাধ্যমে নির্যাতিত সর্বশ্রেণীর মানুষ পরিত্রাণ পেতে পারে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)