আইসিসি’কে যে আকুতি জানিয়েছেন সাকিবের বাবা

ক্রিকেট বিশ্লেষকসহ সারা বিশ্বে সবার প্রায় একই মত, লঘু পাপে সাকিব আল হাসানকে গুরুদণ্ড দিয়েছে আইসিসি। এতে বিশ্বের কোটি কোটি সাকিব ভক্তের পাশাপাশি ক্রিকেট অনুরাগীরাও স্তম্ভিত।

একই সঙ্গে এই অনাকাঙ্খিত শাস্তিতে সাকিবের পরিবারের সদস্যরাও  মর্মাহত। এ ঘটনায়  বিশ্বসেরা অলরাউন্ডারের বাবা মাশরুর রেজার কণ্ঠেও ঝরেছে আকুতি।

তিনি বলেন, জীবনে চলার পথে ভুল সবারই হয়। আমার ছেলে এমন কোনো অপরাধ করেনি যে, তাকে শাস্তি পেতে হবে। এমনভাবে নিষিদ্ধ করা হবে। আশা করি, আইসিসি বিষয়টি পুনর্বিবেচনা করবে।

এদিকে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম এই সেরা খেলোয়ারের প্রতি এই অবিচারে খোদ ব্যথিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি বলেন, এর চেয়ে হতাশার আর কিছুই হতে পারে না। তাকে নিয়ে আমাদের অনেক পরিকল্পনা ছিল। তার অভাব পূরণ হওয়ার নয়; আমরা সবাই ব্যথিত।

এর আগে মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে সাকিবকে নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করেন বিসিবি সভাপতি। এ সময় পাশে ছিলেন সাকিব।

সে সময় নির্দ্বিধায় নিষেধাজ্ঞার কথা বলেন সাকিব। নিজের ভুলও স্বীকার করেন তিনি। অবশ্য শাস্তি কমানোর আবেদন করতে পারবেন সাকিব। তাকে সহায়তা করতে বোর্ডও প্রস্তুত।

সাকিবের বিরুদ্ধে আইসিসি’র অভিযোগে বলা হয়েছে, তিনি জুয়াড়ির প্রস্তাব গোপন করেছেন। এ কারণেই সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছর নিষিদ্ধ করেছে আইসিসি।

তবে দায় স্বীকার করায় এর মধ্যে এক বছর নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে। ফলে এক বছর পরই খেলতে পারবেন তিনি। অবশ্য এক্ষেত্রে আইসিসির দেয়া নিয়ম-কানুন মানতে হবে সাকিবকে। এর মধ্যে আর কোনো অপরাধও করতে পারবেন না।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)