টেকনাফে পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু:আহত ১২

কক্সবাজারের টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়ায় পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ১২ জন। মঙ্গলবার ভোরে মুষলধারে বৃষ্টির সময় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- উপজেলার পুরান পল্লান পাড়ার মুহাম্মদ আলমের মেয়ে আফিয়া ও একই এলাকার রবিউল হাসানের ছেলে মেহেদী হাসান।

আহতরা হলেন- পৌরসভার পুরাতন পল্লান পাড়ার আব্দুস সালামের স্ত্রী হালিমা, মেয়ে ইসমত আরা, মেয়ে কলিমা, আবু শামা ছেলে ফজলু, একই এলাকার মো. লালুর স্ত্রী রোকেয়া বেগম, মো. আলমের স্ত্রী তসলিমাসহ ১২ জন। বাকিদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

টেকনাফ উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) কর্মকর্তা আব্দুল মতিন জানান, টেকনাফের পুরান পল্লান পাড়ার মুহাম্মদ আলম ও রবিউল হাসান পাহাড়ের পাদদেশে বাড়ি করে বাস করছিলেন। সোমবার দিবাগত রাতে থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। মঙ্গলবার ভোরে বাড়ির ওপর অংশে থাকা পাহাড়টি ধসে পড়ে। এতে দুই বাড়ির দুই শিশু মাটিচাপায় ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় আহত হয়েছেন ১২ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টেকনাফ ইউএনও মোহাম্মদ রবিউল হাসান বলেন, ঘটনাস্থল পরির্দশন করেছি। ক্ষতিগ্রস্ত দুই পরিবারকে আর্থিক অনুদান দেয়া হবে। এছাড়া পাহাড়ে বসবাসকারীদের নিরাপদ স্থানে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। ভারী বর্ষণের কারণে উপজেলার বেশ কয়েকটি গ্রাম পানিবন্দি হয়ে পড়েছে। বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্তদের তালিকা করে সাহায্য দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)