নবজীবনে সততা স্টোরের উদ্বোধনকালে -দুদক মহাপরিচালক

“দুর্নীতি মুক্ত করবো দেশ সমৃদ্ধ হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বিকাল ৪টায় নবজীবন অডিটোরিয়ামে নবজীবন ইননিস্টটিউিটের সততা স্টোরের শুভ উদ্বোধন করা হয় । উৎসবমুখর পরিবেশে আনুষ্ঠানিকভাবে নবজীবন ইননিস্টটিউিটের সততা স্টোরের শুভ উদ্বোধন ঘোষনা করেন দুর্নীতি দমন কমিশনের মহা-পরিচালক, জেলা ও দায়রা জজ (লিগ্যাল) মোঃ মফিজুর রহমান ভুঞা ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন সততা স্টোর মানে হলো লোভ সংবরন করা ,কারন একটি স্থানে কোন পাহারাদার নেই তবুও সেখানে অনেক নিত্য প্রয়োজনীয় মালামাল রয়েছে যা নিজের দায়িত্বে এবং সরল বিশ্বাসে সঠিক অর্থ প্রদানের মাধ্যমে গ্রহন করতে হবে। আর শৈশব থেকে এই সৎ থাকার অভ্যাসটি তৈরী করতে পারলে আগামীতে তোমাদের মধ্যে একটি ভাল মানুষের গুনাবলী তৈরী হবে । জন্মিলে মরিতে হবে এই চিরসত্যকে সাথী করে পথ চলতে পারলে তার মধ্যে সততার সকল বেশিষ্ট তেরী হবে এবং একদিন সেই মানুষটিই তার পরিবার, সমাজ,দেশ, এমনকি রাষ্ঠ্রকেও সুখী সমৃদ্ধশালী করতে সক্ষম হবে। সৎ মানুষকে সর্বস্তরে সকল পর্যায়ে সকলে সন্মান করে উল্লেখ করে তিনি বলেন নিজে সৎ হলে তার সংস্পর্শে আসা অন্য মানুষগুলিকেও সৎ মানুষ, ডাক্তার, শিক্ষক, রাজনীতিক সহ বিভিন্ন পেশাজীবি হিসাবে তৈরী করা সম্ভব।

সুতরাং দেশকে দুর্নীতিমুক্ত করতে হলে প্রত্যেকটি ভবিষ্যত প্রজন্মকে এক এক জন সৎ ও সুনাগরিক তথা ভালো মানুষ হিসাবে গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেন তিনি। নবজীবন ইন্সটিটিউিটের চেয়ারম্যান ও নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ ও এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান শেখ মফিজুর রহমান,অতিঃ জেলা ম্যাজিস্ট্রেট আবু সাইদ,অতিঃ পুলিশ সুপার মীর্জা সালাহউদ্দীন, দুদক খুলনার উপ-পরিচালক নাজমুল হাসান,সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব সালমা আক্তার, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী অধ্যাপক মোজাম্মেল হোসেন, নবজীবনের সহ-সভাপতি জেলা মহিলা আ’লীগের সাধারন সম্পাদক জ্যোৎস্না আরা,নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম ও নবজীবন ইনস্টিটিউটের সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ। এ সময় নবজীবন ইনস্টিটিউটের সকল ছাত্র-ছাত্রী,শিক্ষক ,অভিভাবক সহ গন্যমান্য ব্যাক্তিবর্গগন উপস্থিত ছিলেন । আলোচনা সভা শেষে ফিতা কেটে সততা স্টোরের শুভ উদ্বোধন ঘোষনা করেন অতিথিবৃন্দ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)