নবজীবনের ডেঙ্গু প্রতিরোধ কর্মসুচী বষিয়ক আলোচনা সভায়-জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল

নবজীবন ইনস্টিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউিটের উদ্যোগে ডেঙ্গু রোগ প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক কর্মসুচী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় নবজীবন এর নিজস্ব অডিটোরিায়ামে এই সচেতনতা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। নবজীবন ইনস্টিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউিটের চেয়ারম্যান এবং নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।প্রধান অতিথি বলেন, মানুষের সচেতনতার অভাব, অপরিকল্পিত স্থাপনা নির্মান,পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকা, নির্মাণাধীন ভবনের সংখ্যা বাড়ার কারণেই সারা দেশের ন্যায় সাতক্ষীরায়ও ডেঙ্গুর প্রকোপ বেড়ে চলেছে।

তিনি আরও বলেন, সমন্বিত উদ্যোগ ছাড়া ডেঙ্গু প্রতিরোধ করা যাবে না।সাতক্ষীরার বেসরকারী উন্নয়ন সংস্থা নবজীবন এর কর্মকর্তা-কর্মচারী, নবজীবন ইনস্টিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউিটের ছাত্র-ছাত্রীরা ডেঙ্গু প্রতিরোধে সভা সমাবেশ, র‌্যালি, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান,বাড়ী বাড়ী গিয়ে সচেতনতামুলক লিফলেট বিতরন সহ ব্যতিক্রমধর্মী নানা কর্মসুচী পালন করে চলেছে পৌর সভার ৮নং ওয়ার্ড সহ বিভিন্ন কমর্ এলাকায়।

এমন খবরে তিনি নবজীবনের নির্বাহী পরিচালক সহ সকল কর্মকর্তা,কর্মচারী,শিক্ষক ,ছাত্র-ছাত্রী সহ সকলকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান এবং জাতির বিভিন্ন দুর্যোগে আগামীতেও নবজীবন ও এর সকল শিক্ষার্থীরা সাধারন জনগণ ও দেশবাসীর পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে নবজীবন ইনস্টিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট এমন সেবামুলক উদ্দ্যোগ যুগোপযোগী একটি মাইল ফলক বলেও উল্লেখ করেন। সাথে সাথে তিনি সাতক্ষীরার স্বনামধন্য প্রতিষ্ঠান নবজীবনের উত্তোরত্তর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন এবং ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম চলমান রেখে সভা-সেমিনারের মাধ্যমে ডেঙ্গু বিষয়ে জনগণকে সচেতন করতে সকলের প্রতি উদাত্ত আহব্বান জানান।

আতঙ্কিত না হয়ে সবাই মিলে সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব হবে বলেও মন্তব্য করেন তিনি। সভা শেষে শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে উন্নতমানের মশারী বিতরন,নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউিটের ক্যাম্পাসে মশা নিধনে ওষুধ প্রয়োগ এবং পুনরায় বাড়ী বাড়ী গিয়ে লিফলেট বিতরন ও সচেতনতামুলক কর্মসুচীতে অংশ নেন ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নবজীবনের কার্য্যনির্বাহী কমিটির সভাপতি সামছুল আলম খান,সহ-সভাপতি ও জেলা মহিলা আ’লীগের সাধারন সম্পাদক জ্যোৎস্না আরা, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সফিকুল আলম বাবু, ৯নং ওয়ার্ড কাউন্সিলর সফিক উদ-দ্দৌলা সাগর,মহিলা কাউন্সিলর ফারহা দীবা খান সাথী,নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম ও নবজীবন ইনস্টিটিউটএর সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম প্রমুখ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)