বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি শ্যামনগর শাখার এক সভা অনুষ্ঠিত

আজ সকাল ১০ টায় শ্যামনগর শহীদ মুক্তিযোদ্ধা সড়কে নুর কম্পিউটার মার্কেটেস্থ এস,কে সেরেস্তায় বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবি জেলে সমিতি শ্যামনগর উপজেলা শাখার আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ আলী আশরাফ।

বক্তব্য রাখেন, শ্যামনগর সদর ইউনিয়ন সভাপতি সিনিয়র সাংবাদিক আবু সাঈদ,সহ-সভাপতি মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক আলমগীর হোসেন, নুরনগর ইউনিয়ন সভাপতি আফছার আলী (সোনামিয়া), যুগ্ন সাধারণ সম্পাদক আজিয়ার রহমান, পদ্মপুকুর ইউনিয়ন সভাপতি সাবেক ইউপি সদস্য আবুল কাশেম, মুন্সীগঞ্জ ইউনিয়ন সভাপতি মোঃ আইয়ুব আলী, সাধারণ সম্পাদক আবুল হোসেন, কৈখালী সভাপতি আব্দুল বারেক, ভুরুলিয়া সভাপতি শফিকুল ইসলাম, ঈশ্বরীপুর সভাপতি আব্দুল মজিদ ও সাধারণ সম্পাদক আদম আলী মাঝি, রমজাননগর ইউনিয়ন সভাপতি ইউপি সদস্য মোঃ সোহরাব হোসেন প্রমুখ।

সভায় জলমহল ইজারা বিষয় পত্রিকার ও ফেসবুকের প্রকাশিত খবর অনুযায়ী যে বিভ্রান্ত সৃষ্টি হয়েছিল। সে বিষয়ে সাতক্ষীরা জেলা মৎস্যজীবী সংগঠনের নেতৃবৃন্দ মাননীয় জেলা প্রশাসকের নিকট বিষয়টি তুলে ধরলে জেলা প্রশাসক পরিষ্কার ভাবে জানান, সায়রাত ভুক্ত বদ্ধ জলমহলের মধ্যে যে গুলি জলমহল নীতিমালা ২০০৯ অনুযায়ী মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেড’কে ইজারা প্রদান করা হয়েছে সে গুলো চলমান থাকবে এবং যে সকল সায়রাত ভুক্ত বদ্ধ জলমহল দখলকারদের দখলে আছে সেগুলিকে নেট পাটা ও বাধ অপসারণ করে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে জলমহল নীতিমালা ২০০৯ অনুযায়ী মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ কে ইজারা প্রদান করা হবে। মাননীয় জেলা প্রশাসক উক্ত বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন। সভায় মৎস্যজীবী জেলেদের হালনাগাদ তালিকা প্রণয়নের জন্য উপজেলা ও জেলা মৎস্য কর্মকর্তার নিকট দাবি জানানো হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)