আশাশুনির কেয়ারগাতী ঝুঁকিপূর্ণ বেড়ী বাঁধ পরিদর্শনে ইউএনও

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের কেয়ারগাতি জরাজীর্ণ বেড়ী বাঁধ পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে তিনি এ পরিদর্শন করেন।

বড়দল ইউনিয়নের কেয়ারগাতি গ্রামে বেতনা ও মরিচ্চাপ নদীর মোহনার কাছাকাছি পানি উন্নয়ন বোর্ডের বেড়ী বাঁধটি দীর্ঘকাল যাবৎ খুবই জরাজীর্ণ ও হুমকীগ্রস্ত। ইতিমধ্যে কয়েকবার বাঁধটি ভেঙ্গে বা উপচে এলাকা প্লাবিত হয়েছে। কিন্তু এ পর্যন্ত স্থায়ী বা টেকসই সংস্কার ও যথাযথ ভাবে বাঁধ পুনঃ নির্মাণের ব্যবস্থা করা হয়নি। ফলে প্রতি বছর বাঁধটিতে ভাঙ্গন লেগেই আছে। বর্ষা মৌসুম ও নদীতে পানি বৃদ্ধি ঘটলেই এলাকার মানুষের মধ্যে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। বাঁধটি ভাংতে ভাংতে এলাকার বড় একটি অংশ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বাঁধটির আশু সংস্কার ও টেকসই বাঁধ রক্ষার কাজ করার বিষয়টি মাথায় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা জরাজীর্ণ বাঁধটি সরেজমিন পরিদর্শনে আসেন। তিনি স্থানীয় ভুক্তভোগিদের সাথে কথা বলেন।

এ সময় বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা, উপজেলা আওয়ামীলীগ নেতা জগদীশ চন্দ্র সানা, আশাশুনি রিপোর্টার্স ক্লাব সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি শেখ বাদশা, মাষ্টার সুব্রত, এম এম নূর আলমসহ অন্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)