আশাশুনির ৮৫ কেন্দ্রে নিরপেক্ষ ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

উপজেলা পরিষদ নির্বাচনে আশাশুনি উপজেলার সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছে গেছে। র‌্যাব, বিজিবি, পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা ও ফোর্স উপজেলায় টহল অব্যাহত রেখেছেন। চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রয়েছেন। উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি কিছু কিছু এলাকা ব্যতীত অনেক ভাল বলে জানাগেছে।

উপজেলার ১১ ইউনিয়নে ২ লক্ষ ১২ হাজার ৫৯১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭ হাজার ৪৬১ জন ও মহিলা ভোটার রয়েছেন ১ লক্ষ ৫ হাজার ১৩০ জন। ১১ ইউনিয়নে ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে ৮৫টি। ৮৫ কেন্দ্রে ৫৩৩টি স্থায়ী ও ৪৫টি অস্থায়ী বুথ করা হয়েছে। এসব কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য ৮৯ জন প্রিজাইডিং অফিসার ৬০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ২১৩ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় ২০০ পুলিশ ও ১০২০ জন আনসার নিয়োজিত রয়েছে।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। শনিবার সকাল থেকে উপজেলার সকল ভোট কেন্দ্রে দায়িত্ব-রতদের মাধ্যমে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় সকল প্রকার সরঞ্জামাদি কেন্দ্রে প্রেরণের ব্যবস্থা নেওয়া হয়। সন্ধ্যার মধ্যেই সকল কেন্দ্রে সরঞ্জাম পৌছে গেছে। নির্বাচন কমিশন, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের প্রয়োজনীয় পরামর্শ ও নির্দেশনা মেনে তারা দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ হয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছেন। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মীর আলিফ রেজা বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। শান্তিপূর্ণ ভাবে কেন্দ্রে কেন্দ্রে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে গেছে। সকল স্তরের মানুষ ও ভোটারদেরকে তিনি নির্বাচনী আচরণবিধি মেনে ভোট প্রদানের জন্য আহবান জানান। পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথ বলেন, নিরাপত্তা ও আনন্দমুখর পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য পুলিশ প্রশাসন বদ্ধপরিকর। জেলা পুলিশ সুপারের নিদেশে পুলিশ প্রশাসন কঠোর ভাবে দায়িত্ব পালন করবে। কোন প্রকার অনিয়ম হতে দেওয়া হবেনা। কেন্দ্র দখল ও প্রভাব বিস্তারের চেষ্টা করা হলে কেউ প্রাণ নিয়ে বাড়ি ফিরতে পারবেনা।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা কারীরা হলেন, চেয়ারম্যান: নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আ’লীগ সভাপতি এ বি এম মোস্তাকিম ও আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড. শহিদুল ইসলাম পিন্টু।

ভাইস চেয়ারম্যান (পুরুষ): উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম (মাইক), উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলী (চশমা), উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জিএম আক্তারুজ্জামান (উড়ো জাহাজ), সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী (টিউবওয়েল), উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক মতিলাল সরকার (তালা), ব্যবসায়ী এমডি ফিরোজ আহম্মেদ (টিয়াপাখি প্রতীক) ও এক্স আর্মি আনিছুর রহমান (বই)।

মহিলা ভাইস চেয়ারম্যান:মহিলা আওয়ামীলীগ কুল্যা ইউনিয়ন সভাপতি হেনা গাজী (ফুটবল) ও যুব মহিলালীগ বুধহাটা ইউনিয়ন সেক্রেটারি মোসলেমা খাতুন মিলি (কলস প্রতীক)।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)