সাতক্ষীরায় ফলের মধ্যে বিপুল পরিমান ভারতীয় যৌন উত্তেজক ঔষধ আটক

ভারত থেকে আমদানিকৃত ফলের মধ্যে লুকিয়ে রাখা বিপুল পরিমান যৌন উত্তেজক ট্যাবলেট ও ক্যাপসুল আটক করেছে বিজিবি। মঙ্গলবার রাত ৯টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার বাকাল চেকপোষ্ট থেকে এসব আটক করা হয়।

ভোমরা বন্দর সূত্রে জানা গেছে, আমদানিকারক প্রতিষ্ঠান বগুড়ার এ্যনি এন্টারপ্রাইজ মঙ্গলবার দুপুরে ভোমরা বন্দর দিয়ে ১৮ মেট্রিক টন আনার আমদানি করে। সিএ-এফ এজেন্ট স.ম আলাউদ্দিন এন্টারপ্রাইজের পক্ষে কুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আসাদুল হক ও আলীপুরের আবুল খায়েরের ছেলে আবুল হোসেন ওই মাল ছাড় করান। আসাদুল হক ও আবুল হোসেন চোরাই পথে নিয়ে আসা ভারতীয় যৌন উত্তেজন ট্যাবলেট ও ক্যাপসুল আনারের ক্যারেটের মধ্যে ঢুকিয়ে আলীপুরের সিয়াম ট্রান্সপোর্টের মালিক এমাদুলের মাধ্যমে মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে ভোমরা বন্দর থেকে ঢাকার বাদামতলায় নিয়ে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে রাত নয়টার দিকে বাকাল চেকপোষ্টে কর্মরত বিজিবি সদস্যরা ওই ট্রাক(ঢাকা মেট্রো-ট-১৮-৫১৮৫) আটক করে তল্লাশি চালান।

এ সময় তারা ফলের ক্যারেটে রাখা বিপুল পরিমান ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেট ও ক্যাপসুল দেখতে পান। ট্রাকটি আটক করে সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নে রাখা হয়। তবে ওই মাল ছাড়িয়ে নেওয়ার জন্য ব্যাপক তৎপরতা শুরু হয়। এমনকি সংবাদ প্রকাশ না করার জন্য শুরু হয় মোটা অংকের টাকা নিয়ে তদ্বির।

তবে ভোমরা এলাকার কয়েকজন ব্যবসায়ি জানান, ভোমরা বন্দরের হাতে গোনা একটি প্রভাবশালী চক্র ফলের সঙ্গে কৌশলে চোরাই পথে নিয়ে আসা যৌন উত্তেজক ঔষধ, ফেবরিকস ওমাদকদ্রব্য ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পাচার করছে। ফলকে পচনশীল দ্রব্য দেখিয়ে তারা ওই সব ট্রাক ছাড়িয়ে নিয়েছে। এসব পাচারের সঙ্গে ভোমরা কাস্টমস এ চলতি দায়িত্বে থাকা রাজস্ব কর্মকর্তা মহসিন কবীরের যোগসাজসের অভিযোগ থাকলেও তিনি তা অস্বীকার করেন।

বুধবার দুপুর একটার দিকে ভোমরা কাস্টমস এর সহকারি কমিশনার মনিরুল হক সরকারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এদিকে বুধবার সকাল ১১টায় বিজিবি’র ৩৩ ব্যাটালিয়ন সদরে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় লেঃ কর্ণেল মহিউদ্দিন আমদানিকৃত ফলের মধ্যে ভারতীয় যৌন উত্তেজক ঔষধ ঢাকায় পাচারের সত্যতা নিশ্চিত করে বলেন, উর্দ্ধতন কর্মকর্তারা আসার পর জব্দতকৃত ট্রাকটিতে কি পরিমান ঔষধ আছে তা সাংবাদিকদের জানানো হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)