হলদেপোতা নদীতে দুর্গোৎসব উপলক্ষে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাতক্ষীরার পুর্বকাদাকাটির হলদেপোতা নদীতে শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে গ্রামবাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় সাতক্ষীরা, যশোর ও খুলনা জেলার ৬টি বাইচ দল অংশ গ্রহণ করে। এর মধ্যে খুলনা জেলার কয়রা উপজেলার মহেশ্বরীপুর সোনারতরী নৌকাবাইচ দল প্রথম, সাতক্ষীরা সদর উপজেলার সোনাবাদালের ‘কালিমাতা’ নৌকা বাইচ দল দ্বিতীয় স্থান ও তালা উপজেলার চরগ্রাম পঙ্কিরাজ নৌকা বাইচ দল তৃতীয় স্থান অধিকার করে।

প্রধান অতিথি হিসাবে পুরস্কার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান, আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। এ সময় উপস্থিত ছিলেন এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান প্রভাষক ম. মোনায়েম হোসেনে, দীপংকর সরকার দ্বীপ, আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু ও বিমল কৃষ্ণ মন্ডল, কৃষকলীগ সভাপতি সম সেলিম রেজা, আ’লীগ নেতা আক্তার হোসেন, এটিও সঞ্জয় রায় ।

বক্তারা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। তাই শারদীয়া দুর্গোৎসব সুন্দর, সুষ্ঠভাবে পরিচালনার জন্য ও গ্রামবাংলার ঐতিহ্য ধরে রাখতে এ নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করা হয়। এর ফলে হিন্দু মুসলিম একত্রিত হয়ে এ উৎসব উপভোগ করে। এটি যেন প্রাণের উৎসবে পরিণত হয়েছে। অনুষ্ঠান টি হাজার হাজার নারী পুরুষ এ নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)