বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের (চারতলা ভিত বিশিষ্ট) চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) সকালে সদরের বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতিআবু মুসার সভাপতিত্বে ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এ সময় তিনি বলেন, ‘ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে ল্যাপটপ ও ট্যাব সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অবিভাবকদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু জায়েদ বিন গফুর জেলা, বল্লী ইউপি চেয়ারম্যান মো. বজলুর রহমান, বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম মুনসুর আলী, আওয়ামীলীগ নেতা মো. শাহিদুল ইসলাম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল, সাবেক প্রধান শিক্ষক আবুল হোসেন, তুজুলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, বাঁশদহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, ইউপি সদস্য শামছুর রহমান, যুবলীগ নেতা আবতাবুজ্জামান লাল্টু প্রমুখ। নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ২ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে (চারতলা ভিত বিশিষ্ট) চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী ও স্থানীয় দলীয় এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মশিউর রহমান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)