আশাশুনির খাজরা ইউপি চেয়ারম্যান ডালিমের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সাতক্ষীরার আশাশুনি উপজেলার মুক্তিযোদ্ধা রজব আলীর ৮৫ বিঘা জমি চাষাবাদের সুবিধার্থে ২০১৫ সাল থেকে তদারকির দায়িত্বে থাকা খাজরা ইউপি’র ৯নং ওয়ার্ডের সদস্য আনারুল ইসলামের ভাতা বন্ধ করে দেওয়া হয়েছে। গত ৬ আগস্ট আনারুল ইসলামের স্বজন ফেরদৌস, আনিছ, রাকিবসহ কয়েকজন ওই জমি দেখে বাড়ি ফেরার সময় জাকিরের বাড়ির সামনে খাজরা ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর সদস্য জাকির হোসেন ও অন্যরা তাদেরকে পিটিয়ে জখম করে। বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে তার বাবাকে ২৮ মামলার আসামী উল্লেখসহ বিভিন্ন কাল্পনিক অভিযোগ এনে জনৈক জান্নাতুল ইসলাম বাপ্পীকে দিয়ে গত মঙ্গলবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মিথ্যাচার করা হয়েছে।সোমবার দুপুর ১২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন আশাশুনি উপজেলার তুয়ারডাঙা গ্রামের আনারুল ইসলাম মোল্লার ছেলে ফরহাদ হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে ফরহাদ হোসেন বলেন, শতবর্ষের দখলদার হিসেবে সেটেলমেন্ট অফিস থেকে ৩১ ধারায় মুক্তিযোদ্ধা রজব আলীর নামে রেকর্ড দিলেও জোনাল অফিসে রিভিউ করলে রায় বিপক্ষে যায়। রজব আলী মহামান্য হাইকোর্টে রিট পিটিশন করলে রায় আবার তার পক্ষে আসে। শ্রীকলস গ্রামে বসবাসের কারণে রজব আলী তার বাবার কাছে ওই জমি দেখাশুনার দায়িত্ব দেন। এ দায়িত্ব পাওয়ার পর থেকে তার বাবাকে ভাতা বন্ধ করে দেওয়াসহ বিভিন্ন ভাবে চাপ সৃষ্টি করে আসছিলেন শাহানেওয়াজ ডালিম। তার বাবা মোজাহার হোসেন মুক্তিযোদ্ধা নওশেরকে হত্যার ঘটনায় তালিকাভুক্ত যুদ্ধাপরাধী বা রাজাকার হিসেবে তালিকাভুক্ত ছিলেন। ডালিমের বড় ভাই আলিম জেলা বিএনপি ও অপর দু’ ভাই জুলি ও বাচ্চু উপজেলা বিএনপি’র নেতা। তার ভাই জুলি নাশকতা মামলায় কয়েকদিন আগে জেলে ছিল।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন, তার সঙ্গে থাকা মুক্তিযোদ্ধা রজব আলী, হাফিজুর রহমান, আব্দুল আহাদ, ফরহাদ হোসেন, রাজিব হোসেন, ওমর ফারুক ও শাহীন ইকবাল মিলু বলেন, শাহানেওয়াজ ডালিমের বিরুদ্ধে হিন্দুদের জমি জবরদখল, ঋষি সম্প্রদায়ের এক গৃহবধুর ধর্ষণের ঘটনা মেনে নিতে স্বামীর উপর চাপ সৃষ্টি করার অভিযোগ রয়েছে। এ ছাড়া আনারুল ও সিরাজুলের বাড়িতে বোমা হামলা মামলা, মহিলা ইউপি সদস্য নাছিমাকে ধর্ষণের চেষ্টা, পিরোজপুর গ্রামের আফছারের বাড়িতে টাকা চুরি, একই গ্রামের ধর্মান্তরিত টুম্পা খাতুনকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, চাপড়া গ্রামের এক ব্যক্তির চেক জালিয়াতির ঘটনায় প্রতারণার মামলা, বেড়িবাধ সংস্কারে চাদা চাওয়ায় ঠিকাদার শফিকুল ইসলামের কর্মচারি ইউনুসের মামলা রয়েছে। যদিও আপোষ সূত্রে সোমবার সাতক্ষীরা আদালতে মামলাটি খারিজ হয়ে গেছে। এ ছাড়া ডালিম চেয়ারম্যানের বিরুদ্ধে নদীর চর হস্তান্তরের নামে লাখ লাখ টাকা উপার্জন ও কাজ না করে প্রকল্পের টাকা তোলাসহ বিভিন্ন অভিযোগ করেন তারা।

জানতে চাইলে শাহানেওয়াজ ডালিমের মোবাইল ফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তার পক্ষে জনৈক বাবুরাম মণ্ডল বলেন, দাদা চেয়ারম্যান সাহেবের বিরুদ্ধে নিউজটি করবেন না। আপনার বিষয়টি আমি দেখছি। তাছাড়া চেয়ারম্যান সাহেবের পক্ষ থেকে মঙ্গলবার প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করা হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)