আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বিএইউএসটি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গতকাল সোমবার রাত ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেন স্বাক্ষরিত নোটিশে বলা হয়, আজ ৭ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আবাসিক আব্বাস উদ্দিন ও ছাত্রীদের বীরপ্রতীক তারামন বিবি হলে অবস্থানরত শিক্ষার্থীরা বিপাকে পড়েছে। গত রবিবার থেকে রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে। এ অবস্থায় হল ত্যাগের পর কিভাবে নিজ নিজ বাড়িতে পৌঁছবে, তা নিয়ে  অনিশ্চতায় পড়েছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ৯ দফা দাবিতে বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সোমবারও ক্লাস বর্জন করে। তারা বিশ্ববিদ্যালয়ের সামনে সৈয়দপুর-পার্বতীপুর সড়ক অবরোধ করে। ফলে ওই আঞ্চলিক মহাসড়ক দিয়ে সব রকম যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ অবস্থায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গতকাল সোমবার থেকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)