বৃষ্টিতে তলিয়ে গেছে কলারোয়ার বেত্রবতী হাইস্কুল: শিক্ষাকার্যক্রম ব্যহত

বৃষ্টি হলেই দূর্ভোগ চরম আকার ধারণ করে সাতক্ষীরার কলারোয়ার অন্যতম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বেত্রবতী হাইস্কুলের। একটু বৃষ্টিতেই স্কুল চত্বরে হাটু পানি জমে যায়। যাতায়াতের পথও যায় বন্ধ হয়ে। আর বেশি বৃষ্টিতে পানি প্রবেশ করে ক্লাসরুমে। আশপাশের রাস্তা ও অন্যান্য স্থাপনার চেয়ে স্কুল চত্বর নিচু হওয়ায় বৃষ্টির পানি জমে যায়। এর সাথে যোগ হয় পাশের ড্রেনেজ অবস্থার ভয়াবহতা। নিয়মিত ড্রেন পরিস্কার না করায় পানি উল্টো স্কুলে ঢুকছে।
 
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চরম দায়িত্বহীনতা, উদাসিনতা ও সুদুর প্রাসারী পরিকল্পনার অভাবে ড্রেনেজ ব্যবস্থা কার্যকর ফল না দেয়ায় জনদূর্ভোগে পড়েছে শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দারা, এমন অভিযোগ স্থানীয়দের।
 
বেত্রবতী হাইস্কুলের প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল হাসান বলেন, পৌর সভার বিপুল অর্থ ব্যয়ে নির্মিত ড্রেন কোন কাজে আসছে না। বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। স্কুলের সাড়ে ৪ শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষকরা চরম ভোগান্তির শিকার হয়।  স্বাস্থ্য ঝুঁকিতে থাকে শিক্ষার্থীরা। ব্যাহত হয় স্কুলের স্বাভাবিক পাঠদান কার্যক্রম।’
 
কলারোয়া পৌর মেয়র আক্তারুল ইসলাম বলেন, আমরা সার্বক্ষণিক বেত্রবতী হাইস্কুলকে পর্যবেক্ষণ করি। কোন সমস্যা হলেই আমরা দ্রুত সেটি সমাধান করার চেষ্টা করি। বৃষ্টির কারনে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে কি না তা আমার জানা নেই। তবে বিষয়টি খোজ নিয়ে দেখছি।
 
কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, বিষয়টি আমি জেনেছি। তবে এটিতো একটি ব্যাপক প্রকল্প, আর মাটির কাজতো উপজেলা প্রশাসন করতে পারেনা। এটি এমপি স্যার ছাড়া কোন উপায় নেই। তার বরাদ্দ থেকে দিতে হবে। আমি বিষয়টি নিয়ে এমপি  স্যারের সাথে কথা বলবো।
 
বিষয়টি নিয়ে কথা হলে তালা-কলারোয়া ১ আসনের সংসদ সদস্য আ্যড. মুস্তফা লুৎফুল্লাহ বলেন, এ ব্যাপারে এখনই তো কিছু করার নেই। তার পরও বিষয়টি সম্পর্কে আমি খোজ নিচ্ছি।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)