বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ইউনিয়ন পর্যায়ে চ্যাম্পিয়ন ব্রহ্মরাজপুর ও রামচন্দ্রপু সঃ প্রাঃ বিদ্যালয়

সাতক্ষীরা ডি.বি. ইউনাইটেড হাইস্কুল মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার ব্রহ্মরাজপুর ইউনিয়ন পর্যায়ে জয়লাভ করে রামচন্দ্রপুর সঃ প্রাঃ বিঃ (বালিকা) ও ব্রহ্মরাজপুর সঃ প্রাঃ বিদ্যালয় (বালক)।
মঙ্গলবার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ইউনিয়ন পর্যায়ে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ব্রহ্মরাজপুর ইউনিয়ন পর্যায়ের ফাইনাল খেলার শুভ উদ্বোধন করেন ৯নং ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা সম শহিদুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান, বিশিষ্ট সাংবাদিক রেজাউল ইসলাম, মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর সাত্তার, ইউপি সদস্য মোঃ রেজাউল করিম মঙ্গল, গ্রাম্য ডাঃ জিয়াউর রহমান, দহাকুলা সঃ প্রাঃ বিঃ এর প্রধান শিক্ষক শংকর কুমার বিশ্বাস, রামচন্দ্রপুর সঃ প্রাঃ বিঃ এর প্রধান শিক্ষক মনজুআরা, মেল্লেক পাড়া প্রাঃ বিঃ এর প্রধান শিক্ষক আয়ুব আলী, শাল্যে সঃ প্রাঃ বিঃ এর দেবব্রত কর্মকার, জেলা সঃ প্রাঃ বিঃ এর প্রধান শিক্ষক বিশ্বজিৎ ঢালীসহ বিভিন্ন সঃ প্রাঃ বিঃ এর প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।
সকাল ১০টায় অনুষ্ঠিত মেয়ে গ্রুপের ফাইনাল খেলায় রামচন্দ্রপুর সঃ প্রাঃ বিঃ ও শাল্যে সঃ প্রাঃ বিঃ এর মেয়েরা মুখোমুখি হন। প্রতিযোগিতা পূর্ন এই খেলায় ৪-০ গোলের ব্যবধানে রামচন্দ্রপুর সঃ প্রাঃ বিঃ বিজয়ী হয়। রামচন্দ্রপুর প্রাঃ বিঃ এর পক্ষে ২টি গোল করে শ্রেষ্ঠ খেলয়ার নির্বাচিত হয় সুরাইয়া খাতুন। অপর দিকে বেলা ১২ টায় ছেলে গ্রুপের ফাইনাল খেলায় ব্রহ্মরাজপুর ও গোয়ালপোত সঃ প্রাঃ বিঃ এর ছেলেরা মুখোমুখি হয়। প্রতিযোগিতা পূর্ণ এই খেলায় ৩-১ গোলের ব্যবধানে ব্রহ্মরাজপুর সঃ প্রাঃ বিঃ জয়লাভ করে। ব্রহ্মরাজপুর সঃ প্রাঃ বিদ্যালয়ের পক্ষে ২টি গোল করে মাঠ শেরা হয় জাহিদুল ইসলাম। সহকারী শিক্ষক ও রেফারী কার্তিক চন্দ্র বিশ্বাসের পরিচালনায় আনান্দমূখর পরিবেশে হাজারও দর্শকের উপস্থিতিতে খেলা ২টি সম্পন্ন হয়। পরে দুপুর ২টায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন ডি. বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান। পুরস্কার বিতরণ শেষে প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান বলেন, তোমরা (শিক্ষার্থীরা) হয়তো জানো যে দুই জন মহা মানব বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের নামে এই গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে তাঁরা হলেন বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনার পিতা- মাতা। যাদের জন্ম না হলে হয়তো আমরা এই স্বাধীন রাষ্ট্র পেতাম না। তাই তাদের স্মৃতি চরণে প্রতি বছর এই গোল্ডকাপ খেলা পরিচালনা করা হয়। তিনি আরও বলেন, আজ এই বিজয়ের মধ্যদিয়ে উপজেলা পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করলো এই দুটি স্কুল। এই ইউনিয়নের মুখ উজ্জ্বল করবে তোমরা এটায় তোমাদের কাছে আমরা চাওয়া। ফাইনাল খেলার উপস্থাপনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্রহ্মরাজপুর সঃ প্রাঃ বিদ্যালয়ের সঃ শিক্ষক মোঃ আবুল খায়ের।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)