মেসি রোনালদো একই টিমে!

বিশ্বকাপ জ্বরে আক্রান্ত সারাবিশ্ব। কে জিতবে বিশ্বকাপ, কার হাতে উঠবে স্বর্ণের ট্রফিটি তা নিয়ে উৎসাহের কমতি নেই ফুটবল প্রেমিদের। শক্তি আর কৌশলের গুনবিচারে সব দল সমান না হলেও সমর্থকরা নিজ নিজ পছন্দের দলকে নিয়ে বিশ্বকাপ জয়ের আশা ছাড়ছেন না। প্রিয়দল কিংবা প্লেয়ারকে অন্যান্য সবার থেকে এগিয়ে রাখতে কখনও চায়ের কাপে ঝড় তুলছেন, জড়িয়ে পড়ছে কথার লড়াই-এও। আর থেকেই বোঝা যাচ্ছে সময়ের হিসাবে আর মাত্র ৩ দিন পর শুরু হতে যাওয়া বিশ্বকাপ উন্মাদনা ডুবে থাকবে সারাবিশ্ব।

এবারের রাশিয়া বিশ্বকাপে ৩২ দলে ৭৩৬ জন অংশ নিলেও বরাবরের আলোচনায় থাকছেন মেসি, রোলানদোরা।

লিওনেল মেসি !! নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো !! কে বিশ্বসেরা এ নিয়ে বিতর্কের শেষ না থাকলেও দুইজনের কেউ-ই যে কারও থেকে কম যান না তার প্রমান দিয়ে আসছেন বিগত এক দশক ধরেই।

কিন্তু আক্ষেপের ব্যপার হলেও নির্মম সত্যি এটা যে বর্তমান প্রজন্মের সেরা দুই ফুটবলারকে কখনই একসঙ্গে একদলে খেলতে দেখেনি ফুটবল বিশ্ব, এমনকি ভবিষ্যতেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি কখনও কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন কি-না, এমন কল্পনাও আকাশ কুসুম। কিন্তু বাস্তবে না মিললেও কল্পনা কিংবা কাগজ-কলমের একাদশে বহুবার একদলে থেকেছেন দুই মহাতারকা। ঠিক তেমনি বিশ্বকাপের আগে আরেকবার থাকলেন খেলাধুলাভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের নির্বাচিত সেরা একাদশে।

৪-১-২-৩ ফরম্যাটে তাদের সেরা দল সাজিয়েছে ইএসপিএন।

গোলবারে থাকবেন স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

চার ডিফেন্ডারের শুধু একজনই দক্ষিণ আমেরিকান। ব্রাজিলিয়ান লেফটব্যাক মার্সেলো। সেন্টার ব্যাকে স্পেন অধিনায়ক সের্গিও রামোস ও জার্মানির ম্যাট হামেলস আর রাইট ব্যাকে থাকছেন আরেক জার্মান জশুয়া কিমিচ।

রক্ষণভাগের মত করে মাঝমাঠেও ইউরোপের আধিপত্য। অ্যাটাকিং মিডফিল্ডার জার্মানির টনি ক্রুসের পাশে থাকছেন ফ্রান্সের ডিফেন্সিভ মিডফিল্ডার এনগোলো কন্তে ও বেলজিয়ামের তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।

এবার আসা যাক আক্রমন ভাগ নিয়ে। আক্রমণে মেসি-রোনাল্ডোর সতীর্থ হিসেবে থাকছেন পোল্যান্ড তারকা রবার্ট লেওয়ানডোস্কি।

আর কোচ!! এমন এক দলকে বাস্তবে কোচিং করানোর লোভ কেউই সামলাতে না পারলেও এক্ষেত্রে ইএস পিএনের ভরসা ২০১৪ তে বিশ্বকাপ জেতানো জার্মান কোচ জোয়াকিম লো।

ইএসপিএন সেরা একাদশ

গোলরক্ষক: ডেভিড ডি গিয়া (স্পেন)।

ডিফেন্ডার: মার্সেলো (ব্রাজিল), সের্গিও রামোস (স্পেন), ম্যাট হামেলস, জশুয়া কিমিচ (জার্মানি)।

মিডফিল্ডার: টনি ক্রুস (জার্মানি), এনগোলো কন্তে (ফ্রান্স), কেভিন ডি ব্রুইন (বেলজিয়াম)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা), রবার্ট লেওয়ানডোস্কি (পোল্যান্ড), ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (পর্তুগাল)।

কোচ : জোয়াকিম লো (জার্মানি)।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)