উন্নয়নশীল দেশ গড়তে জাতিকে আধুনিক সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে

শহর প্রতিনিধি :

পড়াশোনার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকা দরকার। এতে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটে। উন্নয়নশীল দেশ গড়তে হলে প্রথমে জাতিকে আধুনিক সু- শিক্ষায় শিক্ষিত হতে হবে বলে জানান সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন । বুধবার দুপুরে খানপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ইউনিসেফ অর্থায়নে ও জাগরণী চক্রফাউন্ডেশনের আয়োজনে এবং সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহযোগিতাই সাতক্ষীরার সদর উপজেলায় শিবপুর ইউনিয়নের ১২টি প্রাথমিক বিদ্যালয় ও ৯টি এবিএল স্কুলের শিক্ষার্থীদের যৌথ অংশ গ্রহণে দিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় তিনি বলেন, শিক্ষা ছাড়া জাতীয় জীবনে অন্য কোন বিকল্প নেই। এ কারণে সর্বপ্রথম জাতির আগামী প্রজন্মকে আধুনিক সু- শিক্ষায় শিক্ষিত হতে হবে। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থায় আন্তর্জাতিক মান নিশ্চিতে কাজ করে যাচ্ছে, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। শিক্ষায় ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তি মনস্ক করে গড়ে তুলতে হবে। এসময় তিনি খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মডেল বিদ্যালয় হওয়ায় সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের পক্ষ থেকে বিদ্যালয়টির শিক্ষক/ শিক্ষিকা ও এসএমসির সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এর আগে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির অবর্তমানে ফিতা কেটে খেলার শুভ উদ্ধোধন করেন অনুষ্ঠানটির সভাপতি স্থানীয় ইউপি সদস্য ইব্রাহীম খলিল।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহিউদ্দীন, সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি ও খানপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন।
অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা রাইচ মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি আলহাজ আব্দুল গফফার মোল্যা, আওয়ামীলীগ নেতানেতা রিয়াজুল ইসলাম, জাগরণী চক্রফাউন্ডেশনের প্রোগ্রাম অর্গানাইজর তাসলিমা খাতুন, শিক্ষক তমা দত্ত, মর্জিনা খাতুন, সোহানা খাতুন, জেসমিন নাহার, মাসকুরা খাতুন, তাসনিম খাতুন, নারর্গিচ খাতুন, রুপামনি, রাবেয়া খাতুন, ফতেমা খাতুন প্রমুখ।
অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন পরানদহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু তরুন কান্তি সানা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)