নবজীবনে স্পন্সরশীপ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ ও ভাতা বিতরণ

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় নবজীবনের উদ্যোগেএবং নবজীবন ইউ,কে এর আর্থিক সহায়তায় ডিজএ্যাডভানটেজড চিল্ড্রেন এডুকেশন সাপোর্ট উইথ ইনকাম জেনারেশন এন্ড সেফ ওয়াটার প্রজেক্ট এর আওতায় স্পন্সরশীপ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে  শিক্ষা উপকরণ ও শিক্ষা ভাতা  বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় নবজীবন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে এ সকল শিক্ষা উপকরণ ও শিক্ষা ভাতা  বিতরণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খান। নবজীবন কার্য্যনির্বাহী কমিটির  সভাপতি গাজী আবুল কাশেমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান,সাতক্ষীরা শহর সমাজ সেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান, ,জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার মিজানুর রহমান,সূর্যরে আলো সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী ,নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির আফরোজার রহমান খান চৌধুরী,শেখ শফিকউদ-দৌলা সাগর, রনজিনা বেগম,অহিদুজ্জামান খান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন বলেন নবজীবন ডিজএ্যাডভানটেজড চিলড্রেন এডুকেশন সাপোর্ট উইথ ইনকাম জেনারেশন এন্ড সেফ ওয়াটার প্রজেক্ট এর মাধ্যমে অসহায় ও দরিদ্র স্পন্সরশীপ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে  যে শিক্ষা উপকরণ ও শিক্ষা ভাতা  বিতরণ করছে এটি নিশ্চয়ই যুগোপযোগী এবং একটি মহতী উদ্যোগ।এই  সুযোগকে কাজে লাগিয়ে ও উদ্দেশ্যকে সফল করতে তিনি ছাত্র-ছাত্রীদের অধ্যবসায়, নৈতিক চরিত্র গঠন, মানবিক ,সামাজিক এবং শিক্ষা জীবনকে সুন্দর ও উন্নত করতে সকল প্রচেষ্টা অব্যাহত রাখার আহবান জানান।  তিনি বলেন তোমরা সঠিক লক্ষ্যে পৌছাতে পারলেই নবজীবনের লক্ষ্য ও উদ্দেশ্য সার্থক হবে, সাথে সাথে এর ধারাবাহিকতা বজায় থাকবে। শিক্ষা,স্বাস্থ্য সহায়তা,সুপেয় পানির জন্য জেলাব্যাপী বিনামুল্যে গভীর নলকুপ স্থাপন,বেকার ও অসহায় নারীদের দর্জি প্রশিক্ষণ,কম্পিউটার প্রশিক্ষণ এর মাধ্যমে স্বাবলম্বীরা ও বিভিন্ন সময়ে ফুডপ্যাকেজ বিতরণসহ নানা সেবামুলক কাজের জন্য নবজীবন কর্তৃপক্ষকে তিনি ধন্যবাদ জানান এবং এ সকল উন্নয়ন মুলক কর্মকান্ডে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। গতকাল সাতক্ষীরা পৌরসভা সহ বিভিন্ন এলাকার একহাজার তিন শতাধিক স্পন্সরশীপ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে  এই শিক্ষা উপকরণ ও শিক্ষা ভাতা হিসাবে নগদ অর্থ বিতরণ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন নবজীবন স্পন্সরশীপ এন্ড প্রোগ্রাম সেকশনের ম্যানেজার  মল্লিক মোস্তফা নাহিদ হাসান ।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)