বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিশাল সমাবেশ

ডুমুরিয়া প্রতিনিধিঃ
জাতীয়তাবাদি দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে ধ্বংস করেছে এবং জনগনকের তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে।
এ গণতন্ত্রকে ফিরে আনতে জনগণকে যুদ্ধ করতে হবে। বুধবার বিকেলে খুলনা জেলা ও মহানগর বিএনপির আয়োজনে ডুমুরিয়ার গুটুদিয়া ফুটবল মাঠে অনুষ্ঠিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিশাল ওই জনসভায় তিনি বলেন, ১৯৭৫ সালে ২৫ জানুয়ারী বাকশালের মধ্যদিয়ে গণতন্ত্রকে খুন করা হয়েছে।
একদলীয় শাসন ব্যবস্থার মধ্যদিয়ে আমাদের মুক্তিযুদ্ধ চেতনাকেও হত্যা করা হয়েছে। আজকে দেশে যে রেমিট্যান্স আসছে তার উদ্যোক্তা ছিলেন জিয়াউর রহমান, শেখ হাসিনার নয়। জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খানের সভাপতিত্বে তিনি আরও বলেন, ক্ষমতা ও ভোটের জন্য এআন্দোলন না, গণতন্ত্রের মানসকন্যা খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা ও জনগণের ভোটাধিকার নিশ্চিতের জন্য আমাদের এ লড়াই। এ জন্য জীবন দিয়ে রক্ত দিয়ে হলেও লড়াইয়ে আমাদের জিততে হবে। এটাই হবে আজকের অঙ্গিকার। সমাবেশ সফল করার লক্ষে বৈরী আবহাওয়া ও পুলিশী বাঁধা উপেক্ষা করে বিভিন্ন,উপজেলা থেকে ফেষ্টুন, ব্যানার, র‌্যালি নিয়ে হাজার হাজার নেতা-কর্মী সমাবেশ স্থলে যোগ দেন।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য মশিউর রহমান। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপি আহবায়ক এ্যাডভোকেট এসএম শফিকুল আলম মনা। জেলা বিএনপি সদস্য সচিব মনিরুল ইসলাম বাপ্পি, যুগ্ম-আহবায়ক আবু হোসেন বাবু ও শফিকুল আমর তুহিনের সঞ্চালনায় কেন্দ্রীয়,বিভাগীয় ও জেলা-উপজেলা পর্যায়ে শীর্ষ নেতাদের মধ্যে বক্তব্যদেন অনিন্দ্য ইসলাম অমিত, আজিজুল বারী হেলাল, জয়ন্ত কুমার কুন্ডু, শামীমুর রহমান, সাবেরুল হক সাবু, শাহারুজ্জামান মোর্তজা, আবুল হোসেন আজাদ,মোস্তাফিজুর রহমান, ইউসুফ আলী খান, মোল্যা মোশাররফ হোসেন মফিজ,মামুন হাসান, খান রবিউল ইসলাম রবি, তরিকুল ইসলাম জহির, খান জুলফিক্কার আলী জুলু, খায়রুল ইসলাম খান জনি, এ্যাড আব্দুল মজিদ, কওছার আলী চৌধুরী, রুবায়েত হোসেন বাবু, সাইফুর রহমান মিন্টু, মুর্শিদ কামাল, অসিত কুমার সাহা,হাফিজুর রহমান মনি, আলী আকবর চুন্নু, এমএ জিলানী, ফকরুল ইসলাম রবিন, ওমর ফারুক কাওছার, শফি মোহম্মদ খান, সাকিল আহমেদ দিলু,তৈয়বুর রহমান, চৌধুরী শফিকুল ইসলাম, সৈয়দ রেহেনা ঈসা, মাহবুব হাসান পিয়ারু,এসএম শামীম কবির, গালিব ইমতিয়াজ নাহিদ,মোল্যা কবির হোসেন,ইমদাদুল হক রুবায়েদ,আতাউর রহমান রুনু,খান ইসমাইল হোসেন, শেখ হাফিজুর রহমান, গাজী আব্দুল হালিম, শেখ শাহিনুর রহমান,শেখ ফরহাদ হোসেন, সেতারা বেগম, আঃ মান্নান মিস্ত্রি,ইসতায়িক আহমেদ প্রমূখ।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)