বিনেরপোতা মাছ বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদের নামে দোকানপাট ভেঙ্গে কাউকে বেকার ও গৃহহারা করা যাবেনা-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

মাহফিজুল ইসলাম আককাজ:

বিনেরপোতা মাছ বাজারস্থ দোকানপাট ও ঘরবাড়ি অবৈধ উচ্ছেদ করতে সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগ সময় বেঁধে নিজ খরচে ভেঙ্গে নিতে মাইকিং করায় এবং এই উচ্ছেদ অভিযান বন্ধ করতে ব্যবসায়ীদের আহাজারী ও অভিযোগের ভিত্তিতে শুক্রবার (১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সরেজমিনে বিনেরপোতা মাছ বাজার পরিদর্শণ করেছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, “অবৈধ উচ্ছেদের নামে ব্যবসায়ী প্রতিষ্ঠান ভেঙ্গে কাউকে বেকার করে পথে বসানো বা গৃহহারা করা যাবেনা। দীর্ঘ দেড় বছর করোনায় কর্মহীন হয়ে পড়া ব্যবসায়ী ও শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে। ঠিক সেই মুহুর্তে তাদের বিরুদ্ধে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করলে মাছ ব্যবসায়ী ও কর্মরত শ্রমিকরা বেকার হয়ে পথে বসবে। পরিবার পরিজন নিয়ে আবারও তারা অসহায় ও বেকার হয়ে মানবেতর জীবন যাপন করবে। মানুষের ক্ষতি করে কোন কিছু করলে সেটা ভাল হবেনা। সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগসহ সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি নির্দেশ দেন বিনেরপোতা মাছ বাজারস্থ দোকানপাট ও ঘরবাড়ি উচ্ছেদ করতে গিয়ে কেউ যেন বেকার ও গৃহহীন হয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে।”

এসময় উপস্থিত ছিলেন লাবসা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলীম, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, বিনেরপোতা মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি রাম প্রসাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ^নাথ মন্ডল ও মৎস্য ব্যবসায়ী আব্দুল আলিমসহ মাছ বাজারে ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। বিনেরপোতা মাছ বাজারস্থ দোকানপাট ও ঘরবাড়ি উচ্ছেদ না করতে সাতক্ষীরা সদর এমপি ও সাতক্ষীরা উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্টদের নিকট আবেদন করেছে বিনেরপোতার ব্যবসায়ীরা। উল্লেখ্য যে, এই মাছ বাজার থেকে প্রতিদিন ঢাকা, চট্টগ্রাম, রংপুর, সিলেট, ময়মনসিংহ, বরিশালসহ ভারতের বিভিন্ন পোর্ট দিয়ে বিদেশে মাছ রপ্তানী হয় সেটা বন্ধ হয়ে গেলে আর্থিক ক্ষতি হবে এ জেলার। বিনেরপোতা মাছ বাজারটি বন্ধ হলে সরকার প্রতিবছর প্রায় কোটি টাকার রাজস্ব থেকে বি ত হবে। বিনেরপোতা মাছ বাজারে ১৫০ থেকে ২০০টি ব্যবসায়ী দোকানপাট ও ঘরবাড়ি আছে। কয়েক হাজার শ্রমিক জীবিকা নির্বাহ করে এই মাছ বাজার থেকে। সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নের বিনেরপোতা মাছ বাজারস্থ দোকানপাট ও ঘরবাড়ি উচ্ছেদ করতে মাইকিং করেছে সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগ। পরিবার পরিজন নিয়ে সুন্দরভাবে জীবিকা নির্বাহ করতে উচ্ছেদ অভিযান বন্ধে জনপ্রতিনিধিসহ প্রশাসনের দ্বারে দ্বারে হাটছে বিনেরপোতা মাছ বাজারের ব্যবসায়ী ও শ্রমিকরা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)