কলারোয়া পৌরসভা নির্বাচনঃ৪ মেয়র ও  ৫২ কাউন্সিলর প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ

কামরুল হাসানঃ
আসছে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে কলারোয়া পৌরসভার তৃতীয় নির্বাচন। ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর দীর্ঘবছর সীমানা জটিলতার মামলা থাকায় সেই মামলা নিষ্পত্তির পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালে।
এবার তৃতীয় বারের নির্বাচনে ভোটযুদ্ধে  লড়ছেন  ৪মেয়র ও ৫২ কাউন্সিলর প্রার্থী। সহকারী রিটার্নিং অফিসার ও কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান,‘নিয়ম অনুযায়ী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হওয়ার পর এখন প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বাস্তবায়নের লক্ষ্যে নির্বাচনী প্রচারণায় প্রার্থী ও সমর্থকদের শান্তিপূর্ণ পরিবেশ ও নির্বাচনী আচরণবিধি প্রতিপ্রালন করার আহবানও জানান তিনি। কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতার জন্য মনোনয়নপত্র জমা দিলেও স্ত্রীর সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণায় এখন মূলতঃ নির্বাচন করছেন ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯জন ও সংরক্ষিত ৩টি আসনে (মহিলা) কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। মেয়র পদে যে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন তাঁরা হলেন -আওয়ামী লীগের মাস্টার মনিরুজ্জামান বুলবুল (নৌকা), বিএনপি’র শেখ শরীফুজ্জামান তুহিন (ধানের র্শীষ), স্বতন্ত্র সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু (মোবাইল ফোন), আক্তারুল ইসলাম (নারিকেল গাছ), তার সহধর্মিণী নার্গিস সুলতানা (জগ)। তবে সোমবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সহধর্মিণী নার্গিস সুলতানার সমর্থনে নিজের প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন দুই দুই বারের নির্বাচিত মেয়র আক্তারুল ইসলাম।
এছাড়া, সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে লড়ছেন যাঁরা তাঁরা হলেন- ১ নং ওয়ার্ড ৪ জন, এঁরা হলেন-এসএম মফিজুল হক (উটপাখী), জিএম শফিউল আলম (ডালিম),
মেহেদী হাসান (টেবিল ল্যাম্প),  মো.আসাদুজ্জামান (পানির বোতল)। ২নং ওয়ার্ডে ৬ জন, এঁরা হলেন-মো.তুহিন হোসেন (পাঞ্জাবি), আব্দুল হাকিম (গাজর), মো.সাইদুজ্জামান (পানির বোতল), এসএম কামরুজ্জামান বাবু (ব্লাক বোর্ড), শেখ বদিউজ্জামান (ডালিম), শেখ রবিউল ইসলাম (উটপাখী)। ৩নং ওয়ার্ডে ৪ জন, তাঁরা হলেন-মো.রফিকুল ইসলাম (উটপাখী), আসাদ খাঁন (পাঞ্জাবি), এএসএম এনায়েতুল্লাহ খাঁন (ডালিম), মো.মুজাহিদুল ইসলাম (পানির বোতল)। ৪নং ওয়ার্ডে ৪ জন, এঁরা হলেন-মো.মেজবাহ উদ্দীন (টেবিল ল্যাম্প), মো.মাগফুর রহমান রাজু (পাঞ্জাবি), আমানুল্লাহ (উটপাখী), মো.শরীফুজ্জামান (ডালিম)। ৫নং ওয়ার্ডে ২ জন, এঁরা হলেন-শেখ জামিল হোসেন (উটপাখী) ও সঞ্জয় সাহা (ডালিম)। ৬নং ওয়ার্ডে ৪ জন, এঁরা হলেন-মো.আলফাজউদ্দীন  (উটপাখী), মো.শফিউদ্দীন বিশ্বাস (পাঞ্জাবি), মো.আবু জাফর সরদার (ডালিম) ও মো.আজহারুল ইসলাম, (পানির বোতল)। ৭নং ওয়ার্ডে ৪ জন, এঁরা হলেন-মো.জাহাঙ্গীর হোসেন (ডালিম), মো.আজিজুর রহমান (উটপাখী), মো.আরিজুল মোড়ল (পাঞ্জাবি), মো.সাইদুর রহমান মল্লিক (পানির বোতল) । ৮নং ওয়ার্ডে ৬ জন, এঁরা হলেন-শেখ ইমাদুল ইসলাম (পানির বোতল),
মো.মোস্তাফিজুর রহমান (টেবিল ল্যাম্প), গোষ্টচন্দ্র পাল (ব্রিজ), শেখ আব্দুস সাত্তার (পাঞ্জাবি), শেখ মাহফুজুর রহমান (উটপাখী) ও আবজাল হোসেন (ডালিম)।৯নং ওয়ার্ডে ৫ জন, এঁরা হলেন-মো.আকিমুদ্দীন দফাদার (ডালিম), মো.মোস্তাফিজুর রহমান (পাঞ্জাবি), মো.রুহুল কুদ্দুস (পানির বোতর), মো.শওকত হোসেন (টেবিল ল্যাম্প), মো.আব্দুল লতিফ সরদার (উটপাখী)।
সংরক্ষিত আসন ১ এ মহিলা কাউন্সিলর পদে (১, ২, ৩) নং ওয়ার্ডে ৪ জন, এঁরা হলেন-মোছা.ফারহানা হোসেন (টেলিফোন), রেজওয়ানা আক্তার (বলপেন), মোছা.সালমা আক্তার (চশমা) ও নাজমা বেগম (আনারস), সংরক্ষিত আসন ২ এ (৪, ৫, ৬) নং ওয়ার্ডে ৪ জন, এঁরা হলেন- সন্ধ্যা রাণী বর্মণ (জবা ফুল), মোছা.খালেদা আক্তার (চশমা), মোছা.সেলিনা পারভীন (টেলিফোন) ও মোছা.রেশমা খাতুন (আনারস) এবং সংরক্ষিত আসন ৩ এ (৭, ৮, ৯) নং ওয়ার্ডে ৫ জন, তাঁরা হলেন-মোছা.শাহানাজ খাতুন (আনারস), রুপা খাতুন (চশমা), দিথী খাতুন (আংটি), হাসিনা আক্তার (জবা ফুল) ও জাহানারা খাতুন  (টেলিফোন)। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১,২৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০,২৮৪ ও মহিলা ভোটার ১০,৯৯৬ জন।
 আগামি ৩০ জানুয়ারি তৃতীয় বারের মতো কলারোয়া পৌরসভার এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)