ডুমুরিয়া আ’লীগ নেতা মায়ের মৃত্যুে শোক

আব্দুর রশিদ বাচ্চুঃ
ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ শওকত হোসেনের মা গত রবিবার রাতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী—রাজেউন)। সোমবার সকাল সাড়ে ১১ টায় ভান্ডারপাড়া জামে মসজিদের সামনে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্হানে দাফন করা হয়। তার জানাজায় অংশ গ্রহন করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার, মরহুমার নাতি খুলনা মেট্টো পলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান মিঠু, আওয়ামী লীগ নেতা আবু সাঈদ সরদার, শেখ নাজিবুর রহমান, ডুমুরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম,  বিএনপি নেতা মোল্লা কবির হোসেন, শাহিনুর রহমান শাহিন, জিয়াউর রহমান খান জীবন, মরহুমার নাতি কে জামান ব্যাচের পরিচালক ব্যাংকার কামরুজ্জামান লিটু, মরহুমার নাতি সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম, খান মহিদুল ইসলাম প্রমুখ। জানাজায় ইমামতি করেন সাজিয়াড়া সামছুল উলুম মাদ্রাসার মোহতামিম মাওঃ মোস্তাক আহম্মেদ।
পরবর্তিতে তিনি ডুমুরিয়া দাসপাড়ায় মাসব্যাপী দামোদর উৎসব আগামী শুক্রবার ভোগ মহোৎসবের মধ্য দিয়ে শেষ হয়েছে। প্রতি বছরের মত এবার ১০ই কার্তিক থেকে এ উৎসব দাসপাড়া রাধা গোবিন্দ মন্দিরে শুরু হয়েছে। শুক্রবার তিন দাসপাড়ার সকল সদস্যদের মধ্যে ভোগ মহা উৎসব প্রদান করা হবে। করোনার কারণে এ বছর প্রতিদিন সকালে নগর র্কীতন না হলেও  প্রতি সন্ধ্যায় মন্দিরে প্রদ্বিপ জালানো, নামকীর্তন, ভগবত আলোচনা ও প্রসাদ বিতরণ করা হ”েছ। প্রতিদিন ভগবত আলোচনা করেন হরে কৃষ্ণ দাস। এছাড়া মন্দিরে উপস্হিত ছিলেন পরিমল দাস, চিত্তরঞ্জন দাস, শিব দাস, প্রতাপ দাস, পঞ্জরাম দাস, শিবপদ দাস, মহাদেব দাস, চৈতান্ত্য দাস, গুরু দাস, চন্টা দাস প্রমুখ। মন্দিরে আগত ভক্তদের প্রায়ই শুভেচ্ছা জানান ডুমুরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের উপ প্রচার সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম।
এছাড়াও তিনি,উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ শওকত হোসেনের মায়ের জানাজা গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টায় অনুষ্ঠিত হয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম ওই জানাজায় শরীক হন। পরে জোহরবাদ গোলনা বাবরী মসজিদে জানাজা হয় হাবিবুর রহমান খান হবির। জানাজা শেষে তাকে সরকারি গোরস্হানে দাফন করা হয়। জানাজা ও দাফনে অংশ নেন সাংবাদিক জাহাঙ্গীর। সকাল ৬ টা থেকে ১০ টা পর্যন্ত সাজিয়াড়া মডেল স্কুল সংলগ্ন সকল বাড়ি, উপজেলার পেছনে, আরাজি সাজিয়াড়া ও সাজিয়াড়ার গ্রামের একাধিক বাড়িতে যেয়ে সকল শ্রেনী পেশার মানুষের সাথে শুভে”ছা বিনিময় করেন। বিকেলে ডুমুরিয়া হাটে সকল ব্যবসায়ীদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া  গত শনিবার দুপুরে মৃত্যু বরণ করেন দক্ষিন ডুমুরিয়ার ওহাব আলী ঢালী (৮৫)। আছরবাদ আলহাজ্ব কাদের ফাউন্ডেশানের মাঠে অনুষ্ঠিত ওই জানাজায় শরীক হন তিনি। গত রবিবার রাতে ডুমুরিয়া হাসপাতালে চিকিৎসাধীন মহিলা কলেজ সংলগ্ন খানজাহানের মেয়ে খাদিজা ও আরাজি ডুমুরিয়া গ্রামের খুরশিদার চিকিৎসার খোজঁ খবর নেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)