নলতা খানবাহাদুর আহছানউল্লা (র.) এঁর জন্মবার্ষিকী ও ফ্রি মেডিকেল ক্যাম্প উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

তরিকুল ইসলাম লাভলু, নলতা:
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীর নলতা শরীফে বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা সংস্কারক, সুফী-সাধক, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতার গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহছানউল্লা (র.) এঁর জন্মবার্ষিকী উপলক্ষে আসন্ন ডিসেম্বর মাস ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প, চক্ষু চিকিৎসা শিবির ও সুন্নাতে খাতনা ক্যাম্পের প্রস্তুতি নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ২১ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৮ টায় মিশনের আস্তানা ভবনে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পাক রওজা শরীফের ভারপ্রাপ্ত খাদেম আলহাজ্জ মৌলভী মো. আব্দুর রাজ্জাক।
মিশনের কার্যনির্বাহী পরিষদের কর্মকর্তা ডা. মো.নজরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত অত্র সভায় স্বাগত বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন।
অন্যানের মধ্যে আলোচনা রাখেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতি মাওলানা মো. আবু সাঈদ, আলহাজ্জ মুফতি মাওলানা মো. আবু সাঈদ রংপুরী, মিশনের সহ-সম্পাদক আলহাজ্জ মো.মালেকুজ্জামান, কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষক,  আলহাজ্জ আবুল ফজল শিক্ষক প্রমূখ।
সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের কর্মকর্তা মো. আনোয়ারুল হক, আলহাজ্জ মোহাম্মদ ইউনুছ সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, নলতার আহ্ছানিয়া মিশন চক্ষু ও জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ডা. আলহাজ্জ মো. আকছেদুর রহমান,  নলতা মোবারক বাজার কমিটির সভাপতি মো. আব্দুস সুবহান গাজী,  সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আনিছুজ্জামান খোকন, সখীপুর আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক মো. আবু তালেব, কর্মকর্তা আলহাজ্জ মো. আনছার আলী, আলহাজ্জ হাফেজ মো. শামছুল হুদা, আলহাজ্জ ডা. আকবর হোসেন, প্রভাষক ও সংবাদকর্মী মো. মনিরুজ্জামান (মহসিন), সংবাদকর্মী মো. রফিকুল ইসলাম, আলহাজ্জ  গোলাম মুকতাদির,  আলহাজ্জ মো.  আরশাদ আলী  মোল্লা,  মো.নূুর হোসেন, মাহমুদুল হোসেন লাভলু,  আলহাজ্জ আব্দুর রাজ্জাক, শাহ আলম, আব্দুল জলিল, এবাদুল হক, আলহাজ্জ আব্দু রশিদ, আলহাজ্জ মো. জাহাঙ্গীর হোসেন, বদরুল আহ্বান বাবু সহ বিভিন্ন আহ্ছানিয়া মিশনের সভাপতি ও সম্পাদক, আহ্ছানিয়া মহিলা মিশনের সভাপতি ও সম্পাদিকা সহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বক্তাগণ- আসন্ন অনুষ্ঠান সফল করতে যার যার অবস্থান থেকে আরো বেশি সহযোগিতার আহবান জানানোর পাশাপাশি প্রয়াত পাক রওজা শরীফের খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
সবশেষে দোয়া পরিচালনা করেন নলতা পাক রওজা শরীফের ভারপ্রাপ্ত খাদেম আলহাজ্জ মৌলভী মো. আব্দুর রাজ্জাক।
উল্লেখ্য, পীর কেবলার জন্মবার্ষিকী উপলক্ষে আসন্ন ডিসেম্বর মাসে যে সমস্ত বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প হবে তা হলো-
নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন, বি এন এস বি চক্ষু হাসপাতাল ও সাইট সেভার্স, খুলনা-এর যৌথ উদ্যোগে ৫ ও ৬ ডিসেম্বর ২০২০ শনি ও রবিবার সকাল ৯.৩০ টা হতে চক্ষু রোগীদের প্রাথমিক চিকিৎসা প্রদান ও চক্ষু পরীক্ষা করে  মাত্র ৬শত টাকার বিনিময়ে লেন্স সংযোজনের জন্য বাছাই করা।  ১২ ডিসেম্বর শনিবার সকাল ৯ টায় নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের উদ্যোগে বিনামূল্যে  গরীব ও দুঃস্থ বাচ্চাদের খাতনা প্রদান করা হবে।  সেক্ষত্রে খাতনা ইচ্ছুক আগ্রহী বাচ্চাদের অভিভাবকগণকে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে মিশন অফিসে নাম দেখানোর জন্য আহবান করা হয়েছে।  খাতনাকৃত বাচ্চাদের ঔষধ, লুঙ্গি ও গেঞ্জি মিশন থেকে সরবরাহ করা হবে।
বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা ১৯ ডিসেম্বর শনিবার সকাল ৯ টা হতে ফ্রি গাইনী, শিশু, হার্ট ও মেডিসিন ক্যাম্প অনুষ্ঠিত হবে। ক্যাম্পে আগত রোগীদের ফ্রি চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ প্রদান করা হবে।
উক্ত ক্যাম্পগুলোতে ম্যাস্ক সহ উপস্থিত হয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো.এনামুল হক খোকন বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।
Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)